shono
Advertisement

CBI স্ক্যানারে শাহজাহানের ‘ডান হাত’ জিয়াউদ্দিন মোল্লা, নিজামে ম্যারাথন জিজ্ঞাসাবাদ

সিবিআইকে তদন্তে সহযোগিতা করবেন বলেই জানান জিয়াউদ্দিন।
Posted: 05:17 PM Mar 11, 2024Updated: 06:30 PM Mar 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার স্ক্যানারে শেখ শাহজাহানের ‘ডান হাত’ জিয়াউদ্দিন মোল্লা-সহ বেশ কয়েকজন। রবিবার তাঁদের বাড়িতে নোটিস দেওয়া হয়। সিবিআই তলবে সোমবার নিজাম প্যালেসে পৌঁছন প্রত্যেকে। সিবিআইকে তদন্তে সহযোগিতা করবেন বলেই জানান জিয়াউদ্দিন।

Advertisement

গত ৫ জানুয়ারি, সন্দেশখালির সরবেড়িয়ার আকুঞ্জপাড়ায় শেখ শাহজাহানের বাড়িতে হানা দেয় ইডি। বার বার ইডি শাহজাহানের দুটি ফোন নম্বরে যোগাযোগের চেষ্টা করে। বেশ কিছুক্ষণ পর একটি নম্বরে ফোন ধরেন তৎকালীন তৃণমূল নেতা। ইডির কথা শুনে ফোন কেটে দেন। মুহূর্তের মধ্যে ওই এলাকায় লোকজন জড়ো হয়ে যায়। ইডি আধিকারিকদের বেধড়ক মারধর করা হয়। ঝরে রক্ত। সিবিআই সূত্রে খবর, গত ৫ জানুয়ারি ইডি আধিকারিকদের উপর হামলার সময় উপস্থিত ছিলেন সরবেড়িয়া আগারহাটি গ্রাম পঞ্চায়েতের প্রধান জিয়াউদ্দিন মোল্লা।

[আরও পড়ুন: সন্দেশখালিতে CBI-ই বহাল, ‘শাহজাহানকে গ্রেপ্তারে এত দেরি কেন’, রাজ্যকে ‘সুপ্রিম’ প্রশ্ন]

ঘটনাস্থল থেকে পাওয়া সিসিটিভি ফুটেজে তার প্রমাণ মিলেছে বলেই খবর। দেখা গিয়েছে, জিয়াউদ্দিন ইডি আধিকারিকদের বাধা দিচ্ছেন। তার পর থেকেই কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের স্ক্যানারে সন্দেশখালির তৃণমূল নেতা। তাঁকে বর্তমানে জেরা করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। বেলা ১১টা নাগাদ নিজাম প্যালেসে পৌঁছন তিনি। একটানা প্রায় ৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে জিয়াউদ্দিনকে।

এদিকে, সোমবার থেকে ফের নতুন করে সন্দেশখালির তিন জায়গায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। রাজবাড়ি, সরবেড়িয়া এবং ধামাখালিতে জারি ১৪৪ ধারা জারি করা হয়েছে। আগামী ১৩ মার্চ পর্যন্ত জারি থাকবে ১৪৪ ধারা। সন্দেশখালি থানার নতুন ওসি গোপাল সরকার বলেন, “নিরাপত্তার কারণে এই সিদ্ধান্ত।” এর আগেও দফায় দফায় সন্দেশখালির বিভিন্ন জায়গায় ১৪৪ ধারা জারি করা হয়।

[আরও পড়ুন: ‘কাল শকড ছিলাম, আজ…’, বলছেন অর্জুন, এবার নির্দল হয়ে লড়াই?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement