shono
Advertisement

প্রধানমন্ত্রী শিবলিঙ্গের উপর বসে থাকা বিছের মতো, শশীর মন্তব্যে বিতর্ক

রাহুল গান্ধীকে ক্ষমা চাইতে হবে, দাবি বিজেপির। The post প্রধানমন্ত্রী শিবলিঙ্গের উপর বসে থাকা বিছের মতো, শশীর মন্তব্যে বিতর্ক appeared first on Sangbad Pratidin.
Posted: 08:13 PM Oct 28, 2018Updated: 08:13 PM Oct 28, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অনেকটা শিবলিঙ্গের উপর বসে থাকা বিছের মতো। আপনি হাত দিয়ে ওটাকে সরাতে পারবেন না, আবার চপ্পল দিয়েও আঘাত করতে পারবেন না, যেহেতু ওটা পবিত্র জায়গায় বসে আছে। বেঙ্গালুরুর একটি সভায় একথা উচ্চারিত হল কংগ্রেস সাংসদ তথা শীর্ষ নেতা শশী থারুরের গলায়। যদিও, থারুরের দাবি একথা তিনি বলেননি বলেছেন একজন আরএসএস নেতা। আরএসএস নেতারাও মোদির কার্যকলাপে খুশি নয়, সেকথা বোঝাতেই এমন মন্তব্য করেন কংগ্রেস সাংসদ।

Advertisement

[অর্থের অভাব, অথৈ জলে মোদির স্বপ্নের বুলেট ট্রেন প্রকল্প]

কিন্তু শশী থারুরের এই মন্তব্যের পরই তাঁকে তীব্র আক্রমণ শানান বিজেপি নেতারা। বিজেপির দাবি, এই মন্তব্য করে কংগ্রেস নেতা একাধারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ভগবান শিবের অপমান করেছেন। শিবলিঙ্গ ও মহাদেবের পবিত্রতা নষ্ট করেছেন। কেন্দ্র তথ্য ও সম্প্রচার মন্ত্রী রবিশংকর প্রসাদ বলেন, ‘রাহুল গান্ধী নিজেকে শিবভক্ত বলে দাবি করেন, এখন রাহুলের শিবভক্তি কোথায় গেল। কংগ্রেস সভাপতিকেই এই মন্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে। আরেক কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং আবার মাত্রা ছাড়িয়ে গেলেন। তিনি বললেন, ‘শশী থারুর যা বলেছেন তা যদি তিনি পাকিস্তানে বলতেন তাহলে এতক্ষণে তাঁর জিভ কেটে নেওয়া হত। উনি কোটি কোটি হিন্দুদের অপমান করেছেন, শিবলিঙ্গকে অপমান করেছেন। কংগ্রেস সমস্ত সীমা ছাড়িয়ে যাচ্ছে।’

[ক্ষোভে ফুঁসছে আদিবাসীরা, নিজের রাজ্যেই নজিরবিহীন বিরোধিতার মুখে মোদি]

যদিও, কংগ্রেস নেতা পরেও নিজের মন্তব্যে অনড়। তিনি বলেন, একথা তাঁর নিজের নয়। এক আরএসএস নেতার। অনেকদিন আগেই ওই আরএসএস নেতা একথা বলেছিলেন। সংবাদমাধ্যমে তাঁর প্রমাণও আছে। বিজেপির কাছে আর কোনও ইস্যু নেই তাই ৬ বছরের পুরনো ইস্যুকে তাঁরা কাজে লাগানোর চেষ্টা করছে।

 

The post প্রধানমন্ত্রী শিবলিঙ্গের উপর বসে থাকা বিছের মতো, শশীর মন্তব্যে বিতর্ক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement