shono
Advertisement
Share Market

রক্তক্ষরণ সারিয়ে ঘুরে দাঁড়াল বাজার, ৮০০ পয়েন্ট বাড়ল সেনসেক্স

ব্যাঙ্ক অফ বরোদা, কানাড়া, আইসিআইসিআই ব্যাঙ্ক, পিএনবির মতো শেয়ারগুলি ব্যাপকভাবে বেড়েছে।
Published By: Amit Kumar DasPosted: 11:38 AM Oct 28, 2024Updated: 11:39 AM Oct 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহের প্রথম দিনে শেয়ার বাজারে গ্রীন সিগন্যাল। গত সপ্তাহের লাগাতার রক্তক্ষরণ সারিয়ে সোমবার ঘুরে দাঁড়াল বাজার। এক ধাক্কায় ৮০০ পয়েন্ট বাড়ল সেনসেক্স। পাল্লা দিয়ে বেড়েছে নিফটিও। সব মিলিয়ে দীপাবলির আগে দালাল স্ট্রিটে সুদিন ফিরতে চলেছে বলে মনে করছেন বাজার বিশেষজ্ঞরা।

Advertisement

সোমবারের বাজার রিপোর্ট অনুযায়ী, এদিন দালাল স্ট্রিট খোলার পরই গ্রিন সিগন্যাল দেখা যায় বাজারে। ৯.১৫ মিনিটে ২৫১ পয়েন্ট বাড়ে সেনসেক্স। নিফটি বাড়ে ৭০ পয়েন্ট। এর পর সময়ের সঙ্গে সঙ্গে ৮২৭ পয়েন্টে বেড়ে সেনসেক্স পৌঁছে যায় ৮০,২২৯-এ। প্রায় ১.৩ শতাংশ বাড়ে সেনসেক্স। পিছিয়ে ছিল না নিফটিও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ২২৫ পয়েন্ট বেড়ে নিফটি পৌঁছে যায় ২৪,৪০৭-এ। ০.৯৩ শতাংশ বেড়েছে নিফটিও।

যে শেয়ারগুলিতে সবচেয়ে বেশি বৃদ্ধি লক্ষ্য করা গিয়েছে সেগুলি হল, ডিএলএফ, শ্রীরাম ফাইনান্স লিমিটেড, আইআরএফসি, পিএফসি। এছাড়া ব্যাঙ্কিং সেক্টরেও আজ ব্যাপক বৃদ্ধি লক্ষ্য করা হয়েছে, ব্যাঙ্ক অফ বরোদা, কানাড়া ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, পিএনবির মতো শেয়ারগুলি ৩ থেকে ৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি পতন লক্ষ্য করা গিয়েছে, বিমান সংস্থা ইন্ডিগো, কোল ইন্ডিয়া, ভারত ইলেক্ট্রনিক্স, বাজাজ অটো, হিরো মোটো, টিভিএস মোটোর মতো শেয়ারগুলিতে। তবে সবচেয়ে বেশি পতন দেখা গিয়েছে ইন্ডিগোতে। শেষ পাওয়া রিপোর্টে ৮.৩৩ শতাংশ পড়েছে এই শেয়ারের দাম।

বাজার বিশেষজ্ঞদের মতে, গত সপ্তাহটা একেবারেই ভালো ছিল না শেয়ার বাজারের জন্য। গত সপ্তাহের শুরু থেকেই লাগাতার পড়েছে বাজার। শুক্রবার শেষ একবছরের মধ্যে সব চেয়ে বেশি পতন দেখা গিয়েছে বাজারে। বিপুল সেই রক্তক্ষরণের পর বাজার যে এবার ঘুরে দাঁড়াবে তা প্রায় নিশ্চিত ছিল। তার উপর চলতি সপ্তাহে রয়েছে দীপাবলি ও ধনতেরাস। ফলে উৎসব মরশুমে বিনিয়োগকারীরা উৎসাহের সঙ্গে বিনিয়োগ করতে শুরু করেছেন। তারই ফল দেখা যাচ্ছে শেয়ার বাজারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত সপ্তাহের লাগাতার রক্তক্ষরণ সারিয়ে সোমবার ঘুরে দাঁড়াল বাজার। এক ধাক্কায় ৮০০ পয়েন্ট বাড়ল সেনসেক্স।
  • এক ধাক্কায় ৮০০ পয়েন্ট বাড়ল সেনসেক্স।
  • দীপাবলির আগে দালাল স্ট্রিটে সুদিন ফিরতে চলেছে বলে মনে করছেন বাজার বিশেষজ্ঞরা।
Advertisement