shono
Advertisement

বিদ্রোহী ‘কণ্ঠ’-এর কাহিনি নিয়ে আসছেন শিবপ্রসাদ-নন্দিতা জুটি

প্রথমবার স্বামী-স্ত্রীর চরিত্রে শিবপ্রসাদ-পাওলি। The post বিদ্রোহী ‘কণ্ঠ’-এর কাহিনি নিয়ে আসছেন শিবপ্রসাদ-নন্দিতা জুটি appeared first on Sangbad Pratidin.
Posted: 07:35 PM Apr 07, 2018Updated: 03:11 PM Jun 12, 2019

আসছে নতুন বছর। নববর্ষে শিবপ্রসাদ-নন্দিতা জুটির নয়া ছবি ‘কণ্ঠ’। এক মানুষের জীবনযুদ্ধের কাহিনি দেখাবে এই ছবি। লিখছেন সোমনাথ লাহা।

Advertisement

বিশ্ব ক্যানসার দিবসে এই ছবির পোস্টার লঞ্চ করেছিলেন পরিচালক জুটি। একজন মানুষের জীবনের যুদ্ধে জিতে বেঁচে ফিরে আসার কাহিনি। যেটি অনুপ্রাণিত করার পাশাপাশি সকলকে ভাবতে বাধ্য করবে। প্রসঙ্গত এই ছবির মধ্যে দিয়ে পরিচালকদ্বয় ট্রিবিউট দিয়েছেন বিভূতি চক্রবর্তীকে। যিনি ল্যারিং জেক্টমিতে আক্রান্ত হওয়ার ফলে স্বরতন্ত্র বাদ পড়ায় কথা বলতে শিখেছিলেন খাদ্যনালি দিয়ে। ছবিতে প্রথমবার স্বামী-স্ত্রীর চরিত্রে জুটি বাঁধতে চলেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও পাওলি দাম। বহু চর্চিত এই ছবির শুটিং শুরু হল সম্প্রতি।

[৪ মাসে একটিও চিত্রনাট্য মেলেনি, ‘দুপুর ঠাকুরপো’ ছেড়েই বিস্ফোরক স্বস্তিকা]

এক অর্থে নতুন জুটি পেতে চলেছে টলিউড। ছবিতে একজন রেডিও জকির চরিত্রে রয়েছেন শিবপ্রসাদ। তাঁর স্ত্রী পৃথার ভূমিকায় দেখা যাবে পাওলিকে। এছাড়াও স্পিচ থেরাপিস্টের চরিত্রে রয়েছেন জয়া আহসান। সংগীত পরিচালনায় অনিন্দ্য চট্টোপাধ্যায়, অনুপম রায় ও প্রসেন। সিনেমাটোগ্রাফার শুভঙ্কর ভড়। এই ছবি নিয়ে বহুদিন ধরে রিসার্চ ওয়ার্কের কাজ করেছেন পরিচালকদ্বয়। ছবির মুক্তির দিন এখনও ধার্য হয়নি। শিবপ্রসাদের কথায় “তৃতীয় বিশ্বের দেশগুলিতে ল্যারিঞ্জিয়াল ক্যানসার আজ ভয়ংকর জায়গায় এসে পৌঁছেছে। এটি সারা পৃথিবীর মধ্যে এই রোগ নিয়ে তৈরি হওয়া প্রথম ছবি। যেটি ভীষণভাবে অনুপ্রাণিত করবে দর্শকদের।” পাওলির মতে, “এই প্রথমবার আমি শিবুদা-নন্দিতাদির সঙ্গে কাজ করছি। খুবই মোটিভেশনাল ছবি এটি। ছবির চিত্রনাট্য ও নিজের চরিত্রটা শোনার পরই আমার বেশ ভাল লেগেছিল। একজন মানুষের জীবনের যুদ্ধে লড়াই করে ঘুরে দাঁড়ানোর গল্প। আমার মনে হয় আজকের সময়ে দাঁড়িয়ে এই ধরনের ছবির হওয়াটা খুব দরকার। যেটা মানুষকে অনুপ্রেরণা দেওয়ার পাশাপাশি রীতিমতো নাড়া দিয়ে যাবে।” জয়া আহসানের কথায়, “এই ছবির বিষয়বস্তু অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটা একজন মানুষের স্ট্রাগলের গল্পের পাশাপাশি তাকে ঘিরে থাকা পরিবার সহকর্মীদের লড়াইয়ের কাহিনি। শুধুমাত্র বিনোদনমূলক নয়। তার বাইরে গিয়েও অনুপ্রাণিত হওয়ার মতো ছবি এটি।”

বাঙালি তথা বাঙালিয়ানাকে নিজেদের ছবির মধ্যে দিয়ে হামেশা যথার্থভাবে দর্শকদের সামনে মেলে ধরতে সক্ষম হয়েছেন পরিচালক নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়। লড়াইয়ের এ কাহিনির ক্ষেত্রেও তেমনটা হবে বলেই আশা সিনেপ্রেমীদের।

[কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় জামিন মঞ্জুর সলমনের, আদালতের বাইরে উৎসব]

The post বিদ্রোহী ‘কণ্ঠ’-এর কাহিনি নিয়ে আসছেন শিবপ্রসাদ-নন্দিতা জুটি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার