shono
Advertisement

ইস্তফা চেতন শর্মার, বোর্ডের অন্তর্বর্তীকালীন নির্বাচক প্রধানের পদে এই প্রাক্তন ক্রিকেটার

গোপন ক্যামেরায় বিস্ফোরক মন্তব্যের পরই ভারতীয় দলের নির্বাচকপ্রধানের পদ থেকে ইস্তফা দেন চেতন।
Posted: 03:39 PM Feb 17, 2023Updated: 07:25 PM Feb 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোপন ক্যামেরায় একাধিক বিস্ফোরক মন্তব্যের জের। ভারতীয় দলের নির্বাচকপ্রধানের পদ থেকে ইস্তফা দিয়েছেন চেতন শর্মা। তারপর থেকেই প্রশ্ন ওঠে, তাহলে কে নির্বাচক প্রধানের পদ সামলাবেন? বিসিসিআই সূত্রে খবর, আপাতত সৌরভ গঙ্গোপাধ্যায় প্রাক্তন সতীর্থকে এই দায়িত্ব দেওয়া হচ্ছে।

Advertisement

নিজের অজান্তেই ভারতীয় ক্রিকেটে বিনা মেঘে বজ্রপাত ঘটিয়ে ফেলেছিলেন চেতন (Chetan Sharma)। এক বেসরকারি সংবাদমাধ্যমের করা স্টিং অপারেশনে একের পর এক বিস্ফোরক মন্তব্য করতে শোনা গিয়েছে তাঁকে। ভারতীয় ক্রিকেটের হাঁড়ির খবর ফাঁস করে দেন। ক্রিকেটারদের সঙ্গে নির্বাচক এবং বোর্ড কর্তাদের ব্যক্তিগত সম্পর্ক, বিরাট-সৌরভ সমীকরণ, চোট, ডোপ পরীক্ষার মতো সংবেদনশীল বিষয়ে বিস্ফোরক দাবি করেন চেতন শর্মা। ওই স্টিং অপারেশনের ভিডিও প্রকাশ্যে আসার পরই তাঁর ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে যায়। শোনা যাচ্ছিল, দ্রুত তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা হতে পারে। কিন্তু সেসবের আগেই বিসিসিআইয়ের কাছে ইস্তফাপত্র পাঠিয়ে দেন চেতন। যা গ্রহণও করে নেন বোর্ড সচিব জয় শাহ। তারপরই বোর্ড সূত্রে জানা যায়, প্রাক্তন ভারতীয় ব্যাটার শিবসুন্দর দাসকে অন্তর্বর্তীকালীন নির্বাচক প্রধান করা হচ্ছে।

শিবসুন্দর দাস

[আরও পড়ুন: বিধানসভায় ভাষণ চলাকালীন খৈনি খাওয়ার অভিযোগ! মিহির গোস্বামীকে সতর্ক করলেন স্পিকার]

দেশের হয়ে ২৩টি টেস্ট, চারটি ওয়ানডে এবং তিনটি টি-২০ ম্যাচ খেলেছিলেন সৌরভের এককালের সতীর্থ শিবসুন্দর। এক সংবাদমাধ্যমকে বোর্ডের এক আধিকারিক জানান, “চেতনকে ইস্তফা দিতে বলা হয়নি। উনি নিজেই এই সিদ্ধান্ত নিয়েছেন। এখন এসব না ভেবে এগিয়ে যাওয়ার পালা। যতক্ষণ না নতুন নির্বাচন প্রধান আসছেন, ততদিন নির্বাচন কমিটির প্রধানের দায়িত্বে থাকবেন শিবসুন্দর দাস।”

বর্ডার-গাভাসকর ট্রফি নিয়ে যে বৈঠক হওয়ার কথা, তা পূর্বপরিকল্পনা মাফিকই হবে বলেও নিশ্চিত করেছেন তিনি। রনজি ট্রফির ফাইনালের পর বৈঠক হওয়ার কথা। সেখানে অন্তর্বর্তীকালীন নির্বাচক প্রধানের ভূমিকায় উপস্থিত থাকবেন শিবসুন্দর।

[আরও পড়ুন: তদন্তে ‘অসহযোগিতা’, নিয়োগ দুর্নীতি মামলায় এবার সিবিআইয়ের হাতে গ্রেপ্তার বাগদার ‘রঞ্জন’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement