shono
Advertisement

এগিয়ে আসছে বিশ্বকাপ, ভারত থেকে ছয় ফুটের লম্বা ফুটবল বুট যাচ্ছে কাতারে

কাতারে পৌঁছনোর পর বিশ্বকাপের আসরে বিভিন্ন জায়গায় প্রদর্শিত হবে ভারত থেকে পাঠানো এই অভিনব বুটটি।
Posted: 09:35 AM Oct 25, 2022Updated: 09:35 AM Oct 25, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতি বিশ্বকাপকে কেন্দ্র করেই এরকম নানা অদ্ভুত সব ঘটনা ঘটে। যেরকম কিছুদিন আগেই শোনা গিয়েছিল, কেরলের (Kerala) বাসিন্দা পাঁচ সন্তানের মা নাজি নৌশি গাড়ি চালিয়ে কাতার যাবেন বিশ্বকাপ দেখতে। এবার প্রায় ৬ ফুট লম্বা, ৪৫০ কেজি ওজনের জুতো বিশ্বকাপ উপলক্ষে কাতার (Qatar World Cup 2022) পাঠানো হচ্ছে ভারত থেকে।

Advertisement

গত রাশিয়া বিশ্বকাপের (Russia World Cup) সময়ও ইংল্যান্ড থেকে সাইকেল চালিয়ে সোজা মস্কো চলে এসেছিলেন দু’জন ব্যাক্তি। কতজন নিজের দেশ থেকে হেঁটে চলে আসেন বিশ্বকাপ ফুটবল চাক্ষুষ করার জন্য। সেরকমই নাজি নৌশি গাড়ি চালিয়ে সোজা পৌঁছে যাবেন কাতার। এখানেই শেষ নয়। এবার কাতার বিশ্বকাপ উপলক্ষে ভারত থেকে উপহার হিসেবে বুট পাঠানোর পরিকল্পনা হয়েছে। 

[আরও পড়ুন: বৃষ্টিই কাঁটা হয়ে গেল দক্ষিণ আফ্রিকার, ফিরে এল ৩০ বছর আগের স্মৃতি]

বিশ্বকাপ উপলক্ষে কাতারে এরকম বুট পাঠানোর পরিকল্পনা করেছে ভারতের আইম্যাক্স গোল্ড রাইস প্রোডাক্ট নামে একটি সংস্থা। কিউরেটর এম দিলীপের নেতৃত্বেই তৈরি হয়েছে এরকম বুট। কাতার বিশ্বকাপের সময় উপহার হিসেবে যে বুটটি পাঠানোর পরিকল্পনা হয়েছে, তা লম্বায় প্রায় ১৭ ফুট। উচ্চতায় প্রায় ৬ ফুট। এই বিশালকায় জুতো বিশ্বকাপে পাঠিয়ে গিনেস বুক ওয়ার্ল্ড রেকর্ডে নাম তোলার পরিকল্পনা করেছে সংস্থাটি। আপাতত এই অভিনব জুতোটি সাধারণ মানুষের জন্য প্রদর্শিত হচ্ছে কোঝিকোড়ে। সংস্থাটির তরফে বলা হয়েছে, ‘প্রচুর ভারতীয় কাতারে বসবাস করেন। তাই ভারত থেকে এরকম একটি সুন্দর উপহার পাঠানো হচ্ছে কাতারে।’

ঠিক হয়েছে, কোচি থেকে একটি কন্টেনার জাহাজে কাতারে পাঠানো হবে জুতোটিকে। কাতারে পৌঁছনোর পর বিশ্বকাপের আসরে বিভিন্ন জায়গায় প্রদর্শিত হবে ভারত থেকে পাঠানো এই অভিনব বুটটি।

[আরও পড়ুন: শচীনের মরুঝড় না বিরাট-ইনিংস, অংশুমান গায়কোয়াড়ের চোখে কোনটা সেরা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement