shono
Advertisement

যৌনতা সংক্রান্ত যাবতীয় সামাজিক ট্যাবু ভাঙার গল্প নিয়ে আসছেন সোনাক্ষী

প্রকাশ্যে ‘খানদানি শাফাখানা’র দ্বিতীয় ট্রেলার। The post যৌনতা সংক্রান্ত যাবতীয় সামাজিক ট্যাবু ভাঙার গল্প নিয়ে আসছেন সোনাক্ষী appeared first on Sangbad Pratidin.
Posted: 04:35 PM Jul 23, 2019Updated: 04:35 PM Jul 23, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘সেক্স’ কিংবা ‘সেক্স এডুকেশন’ অর্থাৎ যৌনশিক্ষা আজও আমাদের সমাজে একটি ট্যাবু। অশিক্ষা-কুশিক্ষার আঁধারে এখনও মগ্ন অধিকাংশ মানুষ। তাই বোধহয় আজও যৌনতা নিয়ে কথা বলতে হয় চুপিচুপি। কারণ, এসব নিয়ে প্রকাশ্যে কথা বলা অলিখিতভাবে ‘বারণ’। আর যৌনতা বিষয়ক যাবতীয় সামাজিক সেসব ট্যাবুকে বিঁধেই মু্ক্তি পাচ্ছে ‘খানদানি শাফাখানা’। মূল চরিত্রে সোনাক্ষী সিনহা।

Advertisement

[আরও পড়ুন: ভারতীয় সিনেমাকে ‘ফোকাস’ করে সূচনা, অথচ ভারতীয় ছবিই ব্রাত্য মেক্সিকোর ফিল্ম ফেস্টিভ্যালে]

সম্প্রতি মুক্তি পেয়েছে ছবির প্রথম ট্রেলার। এবার প্রকাশ্যে এল সোনাক্ষী সিনহা অভিনীত ‘খানদানি শাফাখানা’র দ্বিতীয় ট্রেলার। যেখানে যৌনরোগ নিয়ে যাবতীয় প্রচলিত ধ্যান-ধারণাকে ঠোকা হয়েছে অতি নিপুণভাবে হাস্যরসের মোড়কে। ছবিতে সোনাক্ষীকে এক চিকিৎসকের ভূমিকায় দেখা গিয়েছে। চণ্ডীগড়ের এক ছোট্ট শহরের তরুণী চিকিৎসক সোনাক্ষী। যার নাম বেবি বেদী। যিনি কি না একটি সেক্স ক্লিনিক চালান। বেবির মূল লক্ষ্য যৌনতা বিষয়ক যাবতীয় প্রচলিত ভুল ধারণাকে মানুষের মন থেকে দূর করা। যার জন্য কাকার সেক্স ক্লিনিকটিকেই হাতিয়ার করেছেন তিনি। আমাদের দেশে যেখানে যৌনরোগ বা যৌনস্বাস্থ্য নিয়ে প্রকাশ্যে আলোচনা করতে অস্বস্তিবোধ করেন অনেকেই, সেই মানুষগুলিকেই চিকিৎসাকেন্দ্রমুখী করতে তৎপর হয়ে পড়েন বেবি। যা রীতিমতো চ্যালেঞ্জের হয়ে দাঁড়ায় সোনাক্ষীর কাছে। নানা ধরনের সমস্যা, বাধা-বিপত্তির সম্মুখীন হতে হয় তাঁকে। পুরুষতান্ত্রিক সমাজের কাছে সইতে হয় নানা বঞ্চনা। বন্ধ করে দেওয়া হয় তাঁর স্বাস্থ্যকেন্দ্র। তবুও সমাজের রক্তচক্ষুকে উপেক্ষা করে বেবি চালিয়ে যায় তাঁর সংগ্রাম। আজকের প্রেক্ষাপটে এধরনের একটি জলন্ত ইস্যুকে ‘খানদানি শাফাখানা’য় উপস্থাপন করা হয়েছে আদ্যোপান্ত কমেডির মোড়কে। সোনাক্ষী ওরফে বেবি বেদী কী পারবে সফল হতে? তার উত্তর মিলবে ২ আগস্ট। কারণ সেই দিনই বেবি বেদী আসতে চলেছে বড়পর্দায়।

[আরও পড়ুন: ‘কাটমানির পালটা ব্ল্যাকমানি হতে পারে না’, উলটো সুর রুদ্রনীলের]

‘সেক্স’ সম্পর্কিত যাবতীয় সামাজিক ট্যাবু নিয়ে এযাবৎকাল ‘বাধাই হো’, ‘শুভ মঙ্গল সাবধান’-এর মতো একাধিক বলিউড ছবি মুক্তি পেয়েছে। এবার সেই তালিকায় নাম লেখাতে চলেছে পরিচালক শিল্পী দাশগুপ্তর ‘খানদানি শাফাখানা’। সোনাক্ষী ছাড়াও ছবিতে অভিনয় করেছেন বরুণ শর্মা, অনু কাপুর, রাজেশ শর্মা এবং গায়ক বাদশা।

The post যৌনতা সংক্রান্ত যাবতীয় সামাজিক ট্যাবু ভাঙার গল্প নিয়ে আসছেন সোনাক্ষী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement