shono
Advertisement

তরুণীর সঙ্গে গরুর তুলনা! বিখ্যাত বিদেশি ডেয়ারি সংস্থার বিজ্ঞাপন ঘিরে নিন্দার ঝড়

বিতর্কিত বিজ্ঞাপনের জন্য ক্ষমা চাইল ওই ডেয়ারি সংস্থা।
Posted: 05:15 PM Dec 16, 2021Updated: 07:05 PM Dec 16, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলারা এখন সবদিক থেকেই বেশ এগিয়ে। কিন্তু বাস্তবে তার প্রতিফলন কোথায়! দক্ষিণ কোরিয়ার (South Korea) বিখ্যাত ডেয়ারি সংস্থার বিজ্ঞাপন সেই প্রশ্নই তুলছে। কারণ, বিজ্ঞাপনে গরুর সঙ্গে তরুণীদের তুলনা করা হয়েছে। যার ফলে কার্যত কোণঠাসা ওই সংস্থা। সমালোচনার মুখে বিতর্কিত বিজ্ঞাপনটিও ওই সংস্থা সরিয়ে নিয়েছে।

Advertisement

দক্ষিণ কোরিয়ার সবচেয়ে বিখ্যাত ডেয়ারি সংস্থার একটি বিজ্ঞাপন (Advertisement) বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সেটিতে দেখা গিয়েছে, একজন চিত্রগ্রাহক ক্যামেরা নিয়ে জঙ্গলের ভিতরে ঢুকছেন। তিনি লেন্সে চোখ রাখতেই দেখলেন দূরে বেশ কয়েকজন তন্বী যোগব্যায়াম করছেন। লেন্সে চোখ রেখে এক পা এক পা করে এগোচ্ছেন তরুণ। হঠাৎ জঙ্গলে শব্দ। ওই চিত্রগ্রাহকের দিকে চোখ চলে যায় তরুণীদের। তাঁরা দেখার পরই তরুণ দেখেন আসলে তরুণী নন, মাঠে তরুণীদের জায়গায় সাদা এবং কালো রংয়ের গরু দাঁড়িয়ে রয়েছে। আর তারপরই বিজ্ঞাপন শেষ।

[আরও পড়ুন: ‘প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বিসিসিআই’, কোহলি বিতর্কে প্রথমবার মুখ খুললেন সৌরভ]

প্রথমে ইউটিউবে (Youtube) বিজ্ঞাপনটি আপলোড করা হয়। এই বিজ্ঞাপন দেখে ক্ষোভে ফুঁসতে থাকেন মহিলারা। তাই সোশ্যাল মিডিয়ায় ওই বিজ্ঞাপনটি শেয়ার করে সমালোচনায় সরব হন অনেকেই। গরুর সঙ্গে তুলনা করে ওই সংস্থা মহিলাদের অপমান করেছে বলেই দাবি সমালোচকদের। আবারও কেউ মনে করছেন, যেভাবে চিত্রগ্রাহক না বলে মহিলাদের ছবি তুলছিলেন তা বেআইনি ছাড়া কিছুই নয়। বিজ্ঞাপনে ওই দৃশ্য রেখে সংস্থাটি ভুল বার্তা দেয় বলেও দাবি অনেকের।

বিতর্কের মাঝে পড়ে বিজ্ঞাপনটি সরিয়ে নেয় ওই সংস্থা। এই বিজ্ঞাপনের জন্য ক্ষমাও চেয়ে নেয় ওই সংস্থা। কারও ভাবাবেগে আঘাত করা লক্ষ্য নয় বলেই দাবি সংস্থার। তবে কাউকে আঘাত করলে তাঁর কাছ থেকে ডেয়ারি সংস্থাটি ক্ষমা চেয়ে নিয়েছে। শুধু তাই নয়, ইউটিউব থেকে বিজ্ঞাপনটি সরিয়ে নেওয়া হয়েছে। তবে বিজ্ঞাপনটি ভাইরাল হওয়ায় বারবারই তা সোশ্যাল মিডিয়ার (Social Media) টাইমলাইনে ঘুরে ফিরে আসছে।

[আরও পড়ুন: Omicron: একদিন পরই মিলল স্বস্তি, ওমিক্রন আক্রান্ত মুর্শিদাবাদের শিশুর রিপোর্ট ‘নেগেটিভ’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার