shono
Advertisement

১৬ বছরেই বিশ্বরেকর্ড, তিরন্দাজি বিশ্বকাপে নজির ভারতের অদিতির

মার্কিন তিরন্দাজের রেকর্ড ভেঙেছে ভারতের মেয়ে।
Posted: 06:46 PM Jun 14, 2023Updated: 06:49 PM Jun 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিহাস গড়ল অদিতি গোপীচাঁদ। অনূর্ধ্ব ১৮ তিরন্দাজি বিশ্বকাপে (স্টেজ খ্রি) মহিলাদের কমপাউন্ড কোয়ালিফিকেশন রাউন্ডে নজির তৈরি করল সে। মেডেলিনে চলছে প্রতিযোগিতা।

Advertisement

১৬ বছর বয়সি অদিতি ৭২০-র মধ্যে ৭১১ পয়েন্ট পেয়েছে। আগে মার্কিন যুক্তরাষ্ট্রের লিকো অ্যারিওলা ৭০৫ পয়েন্ট পেয়ে রেকর্ড তৈরি করেছিলেন। সেই রেকর্ড ভেঙে দিল ভারতের মেয়ে। তিরন্দাজিতে লক্ষ্যভেদ করার পরে অদিতি বলে, ”আমি অত্যন্ত খুশি। এরকম ভাবে তির ছুঁড়তে পারব বলে আশা করিনি। আর এই স্কোর করতে পারব, সেই আশাও করিনি আমি। এই স্কোর করতে পেরে আমি খুশি। আমার এখন মাত্র ১৬ বছর বয়স।”

[আরও পড়ুন: এই তারকা অলরাউন্ডারকে টেস্ট ক্রিকেটে দেখতে চান সৌরভ, কার কথা বললেন দেশের প্রাক্তন ক্যাপ্টেন?]

 

ভারতের জ্যোতি সুরেখা ভেন্নাম দ্বিতীয় স্থান অর্জন করেন। তাঁর সংগৃহীত পয়েন্ট ৭০৮। প্রণীত কউর ৭০০ পয়েন্ট পেয়ে ষষ্ঠ পজিশন দখল করেন। অবনীত কউর ৬৮৪ পয়েন্ট সংগ্রহ করে ২৮-তম স্থান পান।

 

ভারতের মহিলা কমপাউন্ড দলে রয়েছেন জ্যোতি সুরেখা ভেন্নাম, অদিতি গোপীচাঁদ ও প্রণীত কউর। নিজেদের দক্ষতা প্রদর্শন করেন তাঁরা। এবং সম্মিলিত ভাবে ২১১৯ পয়েন্ট পান। মাত্র এক পয়েন্টের জন্য বিশ্ব রেকর্ড গড়তে পারেননি তাঁরা। গত সপ্তাহে সিঙ্গাপুরে অনুষ্ঠিত এশিয়া কাপে দক্ষিণ কোরিয়া ২১২০ পয়েন্ট পেয়ে বিশ্ব রেকর্ড গড়েছিল।

[আরও পড়ুন: ‘মেসিকে যোগ্য সম্মান দেয়নি ফ্রান্স’, এলএম ১০ প্যারিস ছাড়ায় বিস্ফোরক এমবাপে]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement