Advertisement

ষোলোতেই বাজিমাত, সৌরভ চৌধুরির হাত ধরে এশিয়াডে তৃতীয় সোনা ভারতের

11:42 AM Aug 21, 2018 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বয়স মাত্র ১৬। কিন্তু তাতে কী! দৃঢ় প্রতিজ্ঞা, আর মানসিক একাগ্রতা যে কোনও লক্ষ্যকে হাতের নাগালে নিয়ে আসতে পারে, আরও একবার প্রমাণ করল এই কিশোর। এবারের এশিয়াডে ভারতের তরুণতম অ্যাথলিট, প্রথমবার বড় মঞ্চে খেলতে নেমেই বাজিমাত করল সৌরভ চৌধুরি। ১০ মিটার এয়ার রাইফেলসে চিনা প্রতিপক্ষকে হারিয়ে সোনা জিতল সে। সৌরভের সঙ্গে একই ইভেন্টে ব্রোঞ্জ পেলেন ভারতের অভিষেক বর্মা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[বন্যাবিধ্বস্ত পরিবার, এশিয়ান গেমসে পদক নিশ্চিত করে নজির সাতাঁরুর]

এর আগে কোনওদিন সিনিয়র লেভেলে খেলেনি সৌরভ। এই প্রথম নামলেন এশিয়াডে। তার প্রতিপক্ষ  ছিলেন অলিম্পিক এবং বিশ্বচ্যাম্পিয়নশিপে পদকজয়ী অ্যাথলিটরা। কিন্তু প্রতিভাবান এই ভারতীয় শুটারের একাগ্রতার কাছে হার মানতে হয়েছে সবাইকেই। এমনকী.  সিনিয়র সতীর্থও হার মানলেন সৌরভের কাছে। ফাইনালে ২৪০.৭ পয়েন্ট পেয়ে সোনা জিতল সৌরভ।  দ্বিতীয় স্থানে থাকা জাপানের প্রতিদ্বন্দ্বী  তোমোওকি মাতসুদাকে হারাল সে। অন্যদিকে, ২১৯.৩ পয়েন্ট নিয়ে তৃতীয় হলেন অভিষেক। সকাল সকাল শুটিংয়ে জোড়া পদক নিশ্চিত হওয়ার পাশাপাশি আজ  সম্ভাবনাময় আরও একাধিক শুটার নামছেন নিজেদের ইভেন্টে।

Advertising
Advertising

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[এশিয়াডে ইতিহাস, প্রথম ভারতীয় মহিলা কুস্তিগির হিসেবে সোনা জিতলেন ভিনেশ ফোগাট]

সৌরভ এবং অভিষেকের সাফল্যে আপাতত ভারতের ঝুলিতে ৩ টি সোনা। সেই সঙ্গে ২ টি রুপো এবং ২ টি ব্রোঞ্জ নিয়ে সপ্তম স্থানে এদেশের অ্যাথলিটরা। ১৭ টি সোনা নিয়ে পদক তালিকায় শীর্ষে চিন। দ্বিতীয় স্থানে  জাপান, জাপানের দখলে ৮ টি সোনা। পাঁচটি সোনা নিয়ে তৃতীয় স্থানে কোরিয়া।    

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ষোলোতেই বাজিমাত, সৌরভ চৌধুরির হাত ধরে এশিয়াডে তৃতীয় সোনা ভারতের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next