shono
Advertisement

বিশ্বের সেরা ৫ টেস্ট ব্যাটারের তালিকা তৈরি করলেন শেন ওয়াটসন, কত নম্বরে বিরাট?

সেরা পাঁচেই বা কারা?
Posted: 04:10 PM Apr 14, 2022Updated: 04:10 PM Apr 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’বছরেরও বেশি সময় তাঁর ব্যাটে সেঞ্চুরি নেই। ব্যাটিং গড়ও পড়তির দিকে। কিন্তু এখনও এই প্রজন্মের সেরা টেস্ট ব্যাটারদের তালিকা তৈরি করা হলে সর্বাগ্রে আসবে বিরাট কোহলির (Virat Kohli) নামই। অন্তত তেমনটাই মনে করছেন প্রাক্তন অজি অলরাউন্ডার শেন ওয়াটসন। তাঁর মতে এখনও বিশ্বের সেরা টেস্ট ব্যাটার বিরাট কোহলিই।

Advertisement

আইসিসি (ICC) রিভিউ নামের একটি অনুষ্ঠানে ওয়াটসন নিজের মতো ফ্যাব ফাইভের তালিকা তৈরি করেছেন। যে তালিকায় সবার উপরে নাম রয়েছে কোহলির। তাঁর পাশাপাশি নাম রয়েছে স্টিভ স্মিথ, জো রুট (Joe Root) এবং কেন উইলিয়ামসনের। প্রাক্তন অজি অল-রাউন্ডারের মতে পাকিস্তান অধিনায়ক বাবর আজমও ধীরে ধীরে সেরাদের তালিকায় ঢুকে পড়ছেন। তবে, কোহলিই যে গত কয়েক বছরের মধ্যে সেরা ব্যাটার, সেটা স্পষ্ট করে দিয়েছেন শেন।

[আরও পড়ুন: ওপেন করবেন কে? হায়দরাবাদের বিরুদ্ধে টিম কম্বিনেশন নিয়ে চিন্তায় নাইটরা]

প্রাক্তন অজি অল-রাউন্ডারের কথায়, ‘যদি টেস্ট ক্রিকেটের কথা বলতে হয় তাহলে আমি বলব কোহলিই সেরা। ও অতিমানব। খেলার মাঠে ও যেমন আগ্রাসন দেখায় সেটাই ওর সাফল্যের মূলে রয়েছে।’

কোহলির পরই বর্তমানের সেরাদের তালিকায় বাবর আজমের (Babar Azam) নাম রেখেছেন শেন। তিনি বলেন,”বাবর অসাধারণ খেলছে। ও যেভাবে টেস্ট ক্রিকেটের সঙ্গেও মানিয়ে নিচ্ছে, তাতে ওকেই দ্বিতীয় স্থানে রাখতে হচ্ছে।”

 

[আরও পড়ুন: IPL 2022: আরও বিপাকে রোহিত শর্মা, দিতে হল মোটা অঙ্কের জরিমানা, পড়তে পারেন নিষেধাজ্ঞার মুখেও]

খারাপ ফর্মে থাকা স্টিভ স্মিথকে (Steve Smith) আপাতত তালিকায় তৃতীয় স্থানে রাখছেন ওয়াটসন। তাঁর মতে স্টিভের এখন খারাপ সময় যাচ্ছে। তিনি বলেন, “মনে হচ্ছে স্টিভ বোলারদের উপর আগের মতো চাপ সৃষ্টি করতে পারছে না।” চতুর্থ এবং পঞ্চম স্থানে তিনি রেখেছেন উইলিয়ামসন এবং জো রুটকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement