shono
Advertisement

‘খেলতেই হবে রনজি ট্রফি, নাহলে…’, ক্রিকেটারদের কড়া চিঠি জয় শাহের

ঈশান কিষানকে নিয়ে চলছে বিতর্ক, এর মধ্যেই জয় শাহের পত্রবোমা।
Posted: 03:39 PM Feb 17, 2024Updated: 04:08 PM Feb 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ চলছে। এর মধ্যেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ (Jay Shah) চিঠি পাঠালেন বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ এবং ভারত এ দলের ক্রিকেটারদের। সেই চিঠিতে লেখা হয়েছে, এবার থেকে রনজি ট্রফি না খেললে কড়া ব্যবস্থা নেওয়া হবে সংশ্লিষ্ট ক্রিকেটারের বিরুদ্ধে।
ইদানীং কালে দেখা যাচ্ছে একাধিক ক্রিকেটার কোনও কারণ না দেখিয়ে রনজি ট্রফি খেলতে নামছেন না। হাতের সামনেই রয়েছে ঈশান কিষানের উদাহরণ। তাঁকে নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। ঈশান কিষানকে বোর্ড নির্দেশ দিয়েছিল, ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা রনজি ট্রফিতে নামতেই হবে। কিন্তু বোর্ডের নির্দেশকে বৃদ্ধাঙ্গুষ্ঠ দেখিয়ে ঈশান কিষান রনজিতে নামেননি। আইপিএলের জন্য তৈরি হচ্ছেন তিনি। শুধু ঈশান কিষান নন, অনেকেই মেগা ইভেন্টের প্রহর গুনছেন। রনজি ট্রফির থেকে আইপিএলকে গুরুত্ব দিচ্ছেন। এই প্রবণতা দেখার পরেই জয় শাহ কড়া ভাষায় চিঠি পাঠিয়েছেন।

Advertisement

 

[আরও পড়ুন: তারুণ্যের জোরে নজির, প্রথমবার এশিয়া টিম চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মেয়েরা]

শাহ লিখেছেন, ”সাম্প্রতিককালে দেখা যাচ্ছে ঘরোয়া ক্রিকেটকে গুরুত্ব না দিয়ে আইপিএলকে অতিরিক্ত গুরুত্ব দেওয়া হচ্ছে। ক্রিকেটারদের কাছ থেকে এটা একেবারেই প্রত্যাশিত নয়। ঘরোয়া ক্রিকেট হল ভিত্তিপ্রস্তর। এর গুরুত্বকে ছোট করার কোনও কারণই নেই।”
চিঠিতে জয় শাহ আরও লিখেছেন, ”ভারতীয় ক্রিকেটের উদ্দেশ্য খুব পরিষ্কার। যারা জাতীয় দলের হয়ে খেলতে চায়, তাদের ঘরোয়া টুর্নামেন্টে প্রমাণ করতে হবে। ঘরোয়া টুর্নামেন্টে ভালো পারফরম্যান্স করলে তার ভিত্তিতেই জাতীয় দলে সুযোগ পাওয়া যাবে।রনজি না খেললে সংশ্লিষ্ট ক্রিকেটারের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।”
আইপিএলের সাফল্যে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড গর্বিত ঠিকই কিন্তু টি-টোয়েন্টি টুর্নামেন্টের থেকে ঘরোয়া টুর্নামেন্টকে বেশি গুরুত্ব দিতে হবে। সাফ জানিয়ে দিয়েছেন জয় শাহ। 

[আরও পড়ুন: লন্ডনেই ভূমিষ্ঠ হবে বিরুষ্কার দ্বিতীয় সন্তান! হর্ষ গোয়েঙ্কার টুইটে জল্পনা তুঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement