shono
Advertisement

স্টোকস মন জিতলেও অধরা জয়, বাজবলকে উড়িয়ে অ্যাশেজের দ্বিতীয় টেস্টে জয়ী অজিরা

দ্বিতীয় টেস্টে বিতর্কিত ঘটনার সাক্ষী থাকল লর্ডসের লং রুম।
Posted: 09:39 PM Jul 02, 2023Updated: 09:58 PM Jul 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাপের মুখে বেন স্টোকসের দুরন্ত দেড়শো রান মুগ্ধ করল ক্রিকেটপ্রেমীদের। কিন্তু তাঁর অনবদ্য ইনিংস হাসি ফোটাতে পারল না ইংল্যান্ড সমর্থকদের মুখে। প্রথম টেস্টে ধরাশায়ী হওয়ার পর দ্বিতীয় টেস্টেও অজিদের কাছে পরাস্ত ইংল্যান্ড বাহিনী।

Advertisement

লর্ডসে অ্যাশেজের দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়ার ৩৭১ রান তাড়া করতে নামে ইংল্যান্ড। ম্যাচের পঞ্চ তথা শেষ দিনে জয়ের জন্য স্টোকসদের প্রয়োজন ছিল ২৫৭ রান। ১১২ বলে ৮৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন বেন ডাকেট। তবে বাজবল তত্ত্ব সরিয়ে রেখে ক্রিজে জাঁকিয়ে বসে দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রতিজ্ঞা করেন ইংলিশ অধিনায়ক স্টোকস। ২১৪ বলে ১৫৫ রানের অধিনায়োকচিত ইনিংস খেলেন তিনি। রান তাড়া করতে নেমে ছয় নম্বরে ব্যাট করে অ্যাডাম গিলক্রিস্ট ও ড্যানিয়েল ভেত্তোরিকে পিছনে ফেলে রেকর্ড গড়লেন তিনি। কিন্তু তাতেও দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দিতে পারলেন না।

[আরও পড়ুন: দেড়শো বছরে প্রথমবার, ফের পিছিয়ে গেল জনগণনা, চলতি বছর হবে না সীমানা পুনর্বিন্যাসও]

স্টোকস আউট হওয়ার পর জয়ের জন্য ইংল্যান্ডেকে আরও ৭০ রান করতে হত। কিন্তু টেল-এন্ডাররা দাঁতে দাঁত চিপে লড়াই করেও শেষমেশ ব্যর্থ হন। ইংল্যান্ড গুটিয়ে যায় ৩২৭ রানে। ৪৩ রানে ম্যাচ জিতে সিরিজে ২-০ এগিয়ে গেলেন প্যাট কামিন্সরা।

এদিকে, অ্যাশেজের দ্বিতীয় টেস্টের আঁচ ছড়িয়ে পড়ে মাঠের বাইরেও। উত্তপ্ত হয়ে ওঠে লর্ডসের লং রুম। আসলে অজিদের কটাক্ষ করে নানারকম মন্তব্য করতে থাকেন ইংল্যান্ডের সমর্থকরা। যাতে শামিল হন দুই এমসিসি সদস্যও। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এক ভিডিও। সেখানেই দেখা যাচ্ছে, লর্ডসের লং দিয়ে ড্রেসিংরুমের দিকে এগিয়ে যাচ্ছেন অস্ট্রেলিয়ার তারকারা। ঠিক সেই সময়ই দুই এমসিসি সদস্য তাঁদের উদ্দেশে কটূক্তি করেন। যাতে মেজাজ হারান ডেভিড ওয়ার্নার এবং উসমান খোয়াজা। তাঁদের তর্কে জড়াতেও দেখা যায়। পরিস্থিতি সামাল দিতে এগিয়ে আসেন আম্পায়ার ক্রিস। লর্ডসের মতো ঐতিহ্যবাহী স্টেডিয়ামের এহেন দৃশ্য দেখে দুঃখপ্রকাশ করেছেন ক্রিকেটপ্রেমীরা।

[আরও পড়ুন: স্বল্পবসনা হয়ে জলকেলি অলিভিয়ার, ‘মোটেও সেক্সি হওয়ার চেষ্টা করছি না’, দাবি অভিনেত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement