shono
Advertisement

পাখির চোখ বিশ্বকাপ, অবসর ভেঙে জাতীয় দলে কামব্যাক স্টোকসের

২০২২ সালের জুলাইয়ে ওয়ানডে থেকে অবসর গ্রহণ করেছিলেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার।
Posted: 04:07 PM Aug 16, 2023Updated: 04:08 PM Aug 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবসর ভেঙে ওয়ানডে ফরম্যাটে ফিরছেন বেন স্টোকস (Ben Stokes)। ওয়ানডে ক্রিকেট থেকে ২০২২ সালের জুলাইয়ে অবসর গ্রহণ করেছিলেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার। সেই তিনিই বিশ্বকাপের কয়েক মাস আগে জানিয়ে দিলেন, দেশের জার্সিতে আবার ওয়ানডে খেলবেন তিনি।

Advertisement

ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ককে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে হতে চলা চার ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। সেই দলে রাখা হয়েছে স্টোকসকে। ইংল্যান্ডের জাতীয় দলের সিনিয়র নির্বাচক লিউক রাইট বলেন, ”ইংল্যান্ডের জার্সিতে স্টোকসকে দেখে সবাই খুশিই হবেন।”

টেস্ট দলের নেতা হিসেবে স্টোকসকে বেছে নেওয়া হলে পাঁচ দিনের ফরম্যাটে মনোনিবেশ করার জন্য ওয়ানডে ফরম্যাট থেকে অবসর নেন স্টোকস। 

[আরও পড়ুন: স্বাধীনতা দিবসের স্পেশ্যাল ভিডিও থেকে বাদ ইরমান খান, সমর্থকদের রোষানলে পাক বোর্ড]

২০১৯ সালের বিশ্বকাপ ফাইনালে লেখা হয়ে গিয়েছে বেন স্টোকসের নাম। অপরাজিত ৮৪ রানের ইনিংস খেলেছিলেন ইংরেজ তারকা। প্রথমবার ইংল্যান্ডকে বিশ্বকাপ এনে দিয়েছিলেন স্টোকস।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও স্টোকস ম্যাজিক চলে। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও স্টোকস গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। পাকিস্তানের বিরুদ্ধে ফাইনালে ৪৯ বলে ৫২ রানের ইনিংস খেলেন স্টোকস। তারকা ক্রিকেটারের দুরন্ত ইনিংসের জন্য ওয়ানডে বিশ্বকাপের পর টি-টোয়েন্টি বিশ্বকাপও জেতে ইংল্যান্ড। স্টোকসের অন্তর্ভুক্তিতে কি এবারও বিশ্বকাপে ফুল ফোটাবে ইংল্যান্ড? সময় এর উত্তর দেবে। 

[আরও পড়ুন: ঘোষিত কিংস কাপের নকআউটের সূচি, সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ ইরাক]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement