shono
Advertisement

‘প্রতিহিংসার রাজনীতি’, হনুমা বিহারী ইস্যুতে শাসক দলকে তোপ অন্ধ্রের প্রাক্তন মুখ্যমন্ত্রীর

রাজনীতির শিকার হয়েই অন্ধ্রের হয়ে ক্রিকেট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন হনুমা বিহারী, দাবি চন্দ্রবাবু নায়ডুর।
Posted: 01:05 PM Feb 27, 2024Updated: 02:31 PM Feb 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিশোধের রাজনীতি করছে অন্ধ্রপ্রদেশের ক্রিকেট বোর্ড। হনুমা বিহারীকে (Hanuma Vihari) নিয়ে বিতর্কের আবহে বিস্ফোরক মন্তব্য করলেন অন্ধ্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু। তাঁর মতে, ওয়াই এস আর কংগ্রেসের চাপের কাছে মাথা নত করেছে অন্ধ্রের বোর্ড।

Advertisement

হনুমা বিহারীর ঘটনায় প্রথম থেকেই লেগেছিল রাজনীতির রং। শোনা যায়, বাংলার বিরুদ্ধে রনজি ম‌্যাচ চলাকালীন স্কোয়াডে থাকা এক ক্রিকেটারের উপর নাকি গলা চড়িয়েছিলেন হনুমা। যে ক্রিকেটারের বাবা আবার প্রভাবশালী রাজনৈতিক নেতা। হনুমার বিরুদ্ধে সেই ক্রিকেটার নাকি নালিশ করেন বাবার কাছে। যার পর সেই নেতা সোজা ফোন করেন অন্ধ্রপ্রদেশ ক্রিকেট সংস্থার উচ্চপদস্থ কর্তাদের। হনুমার বিরুদ্ধে ব‌্যবস্থা নিতে বলা হয়। যার পর অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয় হনুমাকে।

[আরও পড়ুন: দাউদাউ করে জ্বলছে বাইপাস লাগোয়া জুটমিলের গুদাম, কালো ধোঁয়ায় ঢাকল এলাকা

এই ঘটনার পরেই ক্ষিপ্ত হয়ে হনুমা জানিয়ে দেন, অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh Cricket Board) হয়ে আর খেলবেন না কোনওদিন। ক্রিকেটারের এই অভিযোগ প্রকাশ্যে আসতেই তোলপাড় অন্ধ্রের ক্রিকেট মহলে। তড়িঘড়ি হনুমার বিরুদ্ধে তদন্ত কমিটি বসায় অন্ধ্রের বোর্ড। যদিও রাজ্য ক্রিকেট সংস্থার গড়া এই তদন্ত কমিটিকে একেবারেই পাত্তা দিতে রাজি নন টিম ইন্ডিয়ার ক্রিকেটার। সেটা তিনি সোশাল মিডিয়াতে লিখেও দিয়েছেন। হনুমার পালটা বার্তা, ‘তোমরা চেষ্টা করে যাও।’

এহেন পরিস্থিতিতে মুখ খুলেছেন সেরাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু (Chandrababu Naidu)। দেশের জার্সিতে ১৬টি টেস্ট খেলা ক্রিকেটারের সঙ্গে যা হয়েছে সেটাকে লজ্জাজনক বলে আখ্যা দিয়েছেন তেলুগু দেশম পার্টির নেতা। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, “ওয়াই এস আর কংগ্রেসের প্রতিহিংসার রাজনীতির কাছে মাথা ঝুঁকিয়েছে অন্ধ্রের ক্রিকেট বোর্ড। তবে আমরা হনুমার পাশে রয়েছি। হনুমা তুমি শক্ত থাকো, ক্রিকেটের প্রতি তোমার দায়বদ্ধতাই কথা বলবে।” সব মিলিয়ে, লোকসভা নির্বাচনের আগে ক্রিকেটারকে ঘিরে উত্তপ্ত অন্ধ্র রাজনীতির ময়দান।

[আরও পড়ুন: সিরিজ জিতেও মেজাজ গরম! নাম না করে ‘অবাধ‌্য’ ঈশান-শ্রেয়সদের কড়া বার্তা রোহিতের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement