shono
Advertisement

১০ দিনে তিনবার ডার্বি হেরে বিধ্বস্ত ইস্টবেঙ্গল, টি-২০ লিগে বড় ব্যবধানে জয়ী মোহনবাগান

ম্যাচে ইস্টবেঙ্গলের তিন ক্রিকেটার বাদে আর কারও রান দু’‌অঙ্কের ঘরে পৌঁছায়নি।
Posted: 08:17 PM Dec 06, 2020Updated: 08:21 PM Dec 06, 2020

মোহনবাগান: ২০ ওভারে ১৫২/‌৭ (‌বিবেক ৫৮, সুজিত ৩/‌৩৪)‌‌
ইস্টবেঙ্গল:‌ ২০ ওভারে ১১৬/‌১০ (ঈশ্বরণ ৫১, অনুরাগ ৪/‌২৭‌)‌
মোহনবাগান ৩৬ রানে জয়ী।

Advertisement

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ‌ফুটবল মাঠ হোক বা ক্রিকেট, সময়টা যেন কিছুতেই ভাল যাচ্ছে না ইস্টবেঙ্গলের। এবার CAB ‌আয়োজিত বেঙ্গল টি-টোয়েন্টি (T-20) চ্যালেঞ্জ লিগে ফের একবার চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানের কাছে হেরে গেল তাঁরা। এর আগে প্রথম সাক্ষাতেও হারতে হয়েছিল লাল–হলুদ ব্রিগেডকে। সেই ম্যাচ ১ রানে জিতলেও এদিন কার্যত বিপক্ষকে উড়িয়ে দিল মোহনবাগান (Mohun Bagan)। ম্যাচ জিতল ৩৬ রানে। সৌজন্যে অনুরাগ তিওয়ারির দুরন্ত বোলিং। চার ওভারে ২৭ রান দিয়ে ৪ উইকেট নেন অনুরাগ। ১২ রান দিয়ে দু’‌উইকেট নেন সায়ন ঘোষ। ফলে মোহনবাগানের ১৫৩ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ১১৬ রানেই অলআউট হয়ে গেল লাল–হলুদ ব্রিগেড।

এদিন প্রথমে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইস্টবেঙ্গল (East Bengal) অধিনায়ক। সবুজ–মেরুনের হয়ে শুরুটা ভাল করেন অঙ্কুর পাল এবং বিবেক সিং। তবে অঙ্কুর ১৭ রান করে আউট হয়ে গেলেও বিবেক দুরন্ত অর্ধ–শতরান করেন। ৩৫ বলে ৫৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। মারেন ৪টি চার ও ৪টি ছয়। এছাড়া অনুষ্টুপ মজুমদার করেন ২৮ বলে ৪৪ রান। এই দু’‌জনের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে মোহনবাগানের রান দাঁড়ায় ৭ উইকেটে ১৫২। ইস্টবেঙ্গলের হয়ে সুজিত কুমার যাদব ৩৪ রান দিয়ে তিন উইকেট নেন। এছাড়া আকাশ পাণ্ডে নেন দু’‌টি উইকেট।

[আরও পড়ুন: ধাওয়ান–পাণ্ডিয়ার চওড়া ব্যাটে অস্ট্রেলিয়াকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ ভারতের]

জবাবে ব্যাট করতে নেমে ইস্টবেঙ্গলের হয়ে শুরুটা ভাল করেন শ্রীবৎস গোস্বামী এবং অভিমণ্যু ঈশ্বরণ। শ্রীবৎস ১৮ রান করে আউট হলেও অন্যদিকে দুরন্ত ব্যাটিং করতে থাকেন ঈশ্বরণ। তিন নম্বরে নামা অভিষেক রমন কিছুক্ষণ তাঁকে সঙ্গত দেন। কিন্তু তিনি ১৪ রানে আউট হতেই একেবারে ধসে পড়ে ইস্টবেঙ্গলের ব্যাটিং লাইন আপ। রমন যখন আউট হন তখন লাল–হলুদের রান ছিল ৭.‌৫ ওভারে দু’‌উইকেটে ৬৭ রান। এরপর বাকি দশ ওভারে মাত্র ৪৯ রানে পড়ে যায় বাকি আট উইকেট। ঈশ্বরণ ৪৪ বলে ৫১ রান করলেও তা দলের হার বাঁচানোর জন্য যথেষ্ট ছিল না। অনুরাগ এবং সায়নের দাপটে শ্রীবৎস, ঈশ্বরণ ও রমন বাদে আর কোনও ইস্টবেঙ্গল ব্যাটসম্যান দু’‌অঙ্কের রানেও পৌঁছাননি।

প্রথমে ফুটবলে মরশুমের প্রথম ডার্বিতে হারে লাল-হলুদ। আবার চলতি লিগে প্রথম সাক্ষাতে অনেকটা লড়াই করেও অল্পের জন্য জয় হাতছাড়া হয়। এক রানে টি-২০ লিগের প্রথম ডার্বিটি জিতেছিল মোহনবাগান। তবে ফিরতি ম্যাচে জয় এল বড় ব্যবধানে। স্বভাবতই খুশি সবুজ–মেরুন সমর্থকরা।

 

[আরও পড়ুন: করোনায় আক্রান্ত পারুপল্লি কাশ্যপ-সহ চার ব্যাডমিন্টন তারকা, কোভিড টেস্ট করালেন সাইনাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement