shono
Advertisement

অনবদ্য কামব্যাক! মেলবোর্নে অজিদের আট উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরাল ভারত

জয়ের নায়ক রাহানে, গিল, সিরাজ।
Posted: 09:31 AM Dec 29, 2020Updated: 09:38 AM Dec 29, 2020

অস্ট্রেলিয়া (‌প্রথম ইনিংস):‌ ৭২.‌৩ ওভারে ১৯৫/‌১০ (‌লাবুশানে ৪৮, বুমরাহ ৪/‌৫৬)‌
ভারত (‌প্রথম ইনিংস):‌ ১১৫.‌১ ওভারে ৩২৬/১০ (রাহানে ১১২‌, জাদেজা ৫৭‌, স্টার্ক ৩/‌৭৮‌)‌
অস্ট্রেলিয়া (‌দ্বিতীয় ইনিংস):‌ ১০৩ ওভারে ‌২০০/‌৬ (‌গ্রিন ৪৫, ওয়েড ৪০, সিরাজ ৩/‌৩৭)
‌ভারত (‌দ্বিতীয় ইনিংস):‌ ১৫.৫ ওভারে ৭০-২ (গিল ৩৫, রাহানে ২৭)
ভারত ৮ উইকেটে জয়ী।

Advertisement

 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ এভাবেও ফিরে আসা যায়। অ্যাডিলেডে লজ্জার ইনিংসের পর মেলবোর্নে দুর্দান্ত কামব্যাক ভারতের। বক্সিং ডে’তে (Boxing Day Test) ঐতিহাসিক টেস্ট ৮ উইকেটে জিতে অজিদের বিরুদ্ধে সিরিজে সমতা ফেরাল টিম ইন্ডিয়া। আর এই জয়ের নেপথ্য কারিগর অধিনায়ক অজিঙ্কে রাহানে এবং গোটা বোলিং বিভাগ। বিশেষভাবে উল্লেখ করতে হয় দুই তরুণ ক্রিকেটার শুভমন গিল এবং মহম্মদ সিরাজের নাম।

তৃতীয় দিনের ‌১৩৩ রানে ৬ উইকেটের পতনের পর আজ সকালে বেশ খানিকটা লড়াই দেন ক্রিস গ্রিন এবং প্যাট কামিন্স। গ্রিন করেন ৪৫ রান। কামিন্স করেন ২২ রান। তবে, এঁরা আউট হওয়ার পর অজিদের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ২০০ রানে। স্টার্ক ১৪ এবং হ্যাজেলউড ১০ রান করেন। দ্বিতীয় ইনিংসে অজিরা ৬৯ রানের লিড পায়। জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ৭০ রান।

[আরও পড়ুন: ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ রাহানের এই সেঞ্চুরি, ভারত অধিনায়কের ভূয়সী প্রশংসা গাভাসকরের]

তবে, এই সামান্য রান তাড়া করতে নেমেও শুরুটা জঘন্য করে টিম ইন্ডিয়া (Indian Cricket Team)। আরও একবার ব্যর্থ হন মায়াঙ্ক আগরওয়াল। চলতি সিরিজে একেবারেই ভাল ফর্মে নেই মায়াঙ্ক। এদিন তিনি আউট হন ৫ রানে। দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান পূজারাও। তাঁর সংগ্রহ মাত্র ৩ রান। মাত্র ১৯ রানের মাথায় ২ উইকেট পড়ে যায় ভারতের। দুই উইকেটের পতনের পর ভারতীয়দের উপর চাপ সৃষ্টির চেষ্টা করছিল অজিরা। যা কোথাও না কোথাও অ্যাডিলেডের সেই লজ্জার ৩৬ রানের ইনিংসকে মনে করাচ্ছিল। তবে, সব চাপ সামাল দেন তরুণ শুভমন গিল (Subhman Gill) এবং অধিনায়ক রাহানে (Ajinkya Rahane)। অস্ট্রেলিয়াকে পালটা আক্রমণের রাস্তা বেছে নেন তাঁরা। একের পর এক ঝকঝকে শটে অনায়াসেই ভারতকে লক্ষ্যে পৌঁছে দেন দুই ব্যাটসম্যান। গিল করেন ৩৫ রান, রাহানে করেন ২৭। 

[আরও পড়ুন: ICC’র দশক সেরা দলের একটিতেও নেই পাক ক্রিকেটাররা, ক্ষোভ উগরে দিলেন শোয়েব]

অ্যাডিলেডের হারের পর যে ভারতকে বিধ্বস্ত মনে হচ্ছিল, মেলবোর্নে নিজেদের জাত চিনিয়ে দিল সেই টিম ইন্ডিয়াই। বিরাট কোহলি, ইশান্ত শর্মা, রোহিত শর্মা, শামিদের ছাড়া এই জয় নিঃসন্দেহে বিদেশের মাটিতে ভারতের অন্যতম সেরা জয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement