করোনা রোগীদের কাছে অক্সিজেন পৌঁছে দিতে অভিনব উদ্যোগ নিল কোহলির RCB

10:57 PM May 02, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ কোভিড পরিস্থিতিতেও কোটি কোটি টাকা খরচ করে আইপিএল (IPL 2021) চলা নিয়ে প্রশ্ন তুলেছিলেন সমালোচকরা। তবে খেলার পাশাপাশি ইতিমধ্যেই দেশের কঠিন সময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন একাধিক ক্রিকেটার। কেকেআরের প্যাট কামিন্সের অনুদান দিয়ে শুরু হয়েছিল সেই অভিযান। তারপর একে একে রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস, মুম্বই ইন্ডিয়ান্সের ক্রিকেটাররা কোভিড আক্রান্তদের পাশে দাঁড়িয়েছেন। ৩০টি অক্সিজেন কনসেন্ট্রেটর দান করেছেন ক্রিকেটার অজিঙ্ক রাহানেও। আর এবার কোভিড মোকাবিলায় অভিনব উদ্যোগ নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)।

Advertisement

গত মার্চ থেকে নতুন করে দেশজুড়ে বেড়েছে করোনা সংক্রমণ। ইতিমধ্যেই দৈনিক সংক্রমণ ছাড়িয়েছে ৪ লক্ষের গণ্ডি। পাল্লা দিয়ে ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেসের সংখ্যা। এরই মধ্যে চিন্তা বাড়াচ্ছে অক্সিজেন আর ওষুধের অভাব। হাসপাতালে বেড পেতেও হিমশিম খেতে হচ্ছে সাধারণ মানুষকে। এমন পরিস্থিতিতে এবার করোনা মোকাবিলায় বিশেষ পদক্ষেপ বিরাট কোহলির আরসিবির।

[আরও পড়ুন: ভোটযুদ্ধে ভাগ্য নির্ধারণ হল চার ক্রীড়াবিদের, দেখে নিন তারকা প্রার্থীদের রিপোর্ট কার্ড]

করোনা (Corona Virus) রোগীদের চিকিৎসার জন্য অক্সিজেন পৌঁছে দিতে অর্থ জোগাড়ের প্রয়াসে নামল আরসিবি। একইসঙ্গে কোভিড যোদ্ধাদের সম্মান জানাতে বিশেষ নীল রঙের জার্সি গায়ে চাপালেন কোহলিরা (Virat Kohli)। একটি বিজ্ঞপ্তি দিয়ে আরসিবি জানিয়েছে, “আগামী কোনও একটি ম্যাচে বিশেষ নীল রঙের জার্সি গায়ে খেলবে দল। এর মধ্যে দিয়েই ফ্রন্টলাইন করোনা যোদ্ধাদের সম্মান ও পাশে থাকার বার্তা পৌঁছে দেওয়া হবে। PPE কিট পরে যাঁরা দিনরাত এক করে অতিমারীতে লড়ছেন, তাঁদের সম্মান জানাতেই এই প্রয়াস।”

Advertising
Advertising

এবার প্রশ্ন হল, এর মাধ্যমে কীভাবে করোনা মোকাবিলার জন্য অর্থ যোগান করবে আইপিএলের তিনবারের রানার্স আপরা? এই জার্সিগুলিতেই সব ক্রিকেটারের সই থাকবে। যেগুলি নিলামে তোলা হবে। তার থেকে প্রাপ্ত অর্থই চিকিৎসা ক্ষেত্রে ও অক্সিজেন কেনার জন্য ব্যবহার করা হবে। এর আগে কোভিড পরিস্থিতিতে দেশবাসীকে সচেতন হওয়ার বার্তা দিয়েছিলেন কোহলি। করোনাবিধি মেনে চলার পরামর্শও দিয়েছিলেন। এবার টাকা তুলতে নতুন রূপে ধরা দিতে চলেছে ব্যাঙ্গালোর।

[আরও পড়ুন: বড্ড অলস শুভমন, খারাপ ব্যাটিং নিয়ে KKR তারকাকে তীব্র কটাক্ষ পিটারসেনের]

Advertisement
Next