Ind vs SL: আত্মবিশ্বাসী তরুণ ব্রিগেড, আজই সিরিজ জিততে চায় Team India

12:46 PM Jul 20, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোক না কার্যত দ্বিতীয় সারির একাদশ। শিখর ধাওয়ানের (Sikhar Dhawan) নেতৃত্বাধীন ভারতীয় দলকে প্রথম ম্যাচে সেভাবে চ্যালেঞ্জের মুখেই ফেলতে পারেনি শ্রীলঙ্কার অনভিজ্ঞ দল। রবিবার লঙ্কাব্রিগেডকে কার্যত দুরমুশ করে দিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে টিম ইন্ডিয়া (Team India)। শ্রীলঙ্কার দেওয়া টার্গেট ভারত তুলে ফেলেছে ৮০ বল বাকি থাকতেই। প্রথম ম্যাচের সেই বিরাট জয় থেকে পাওয়া আত্মবিশ্বাসকে হাতিয়ার করেই মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে নামছে ভারতীয় শিবির। লক্ষ্য, এদিনই সিরিজ পকেটে পুরে ফেলা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

প্রথম ম্যাচে ভারতের টপ অর্ডার দুর্দান্ত পারফর্ম করেছে। ঝড়ের মতো শুরু করেছিলেন পৃথ্বী শ’, ঈশান কিষাণও (Ishan Kishan) সেই আক্রমণাত্মক মেজাজেই ব্যাট করেন। অন্যদিকে অভিজ্ঞ ধাওয়ান আবার ধীরেসুস্থে খেলে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। কিন্তু এর ফলে দলের কয়েকটি ব্যর্থতা ঢাকা পড়ে যায়। কী ব্যর্থতা? ২০১৯ বিশ্বকাপের পর ১৯টি ম্যাচ খেলেছে ভারত। যাতে পাওয়ার প্লেতে ভারত উইকেট তুলেছে মাত্র ৯টি। রান দিয়েছে ৫.৯৭ শতাংশ হারে। যা টেস্ট খেলিয়ে দেশগুলির মধ্যে সবচেয়ে খারাপ। রবিবারও চাহার, ভুবিরা প্রথম আট ওভারে উইকেট তুলতে পারেননি। ভারতের (Team India) হয়ে প্রথম উইকেট তোলেন চাহাল। আবার স্লগ ওভারে ভারত বিশ্বকাপের পর থেকেই রান দিচ্ছে ৮.১৬ শতাংশ হারে। যা কিনা জিম্বাবোয়ে আর অস্ট্রেলিয়ার পর সবচেয়ে খারাপ। আগের ম্যাচেও শেষ পাঁচ ওভারে ভুবি এবং হার্দিক প্রচুর রান দিয়েছেন। মঙ্গলবার এই বিষয়গুলি বদলাতে চাইবে ভারত।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: ভারতীয় শিবিরকে স্বস্তি দিয়ে করোনামুক্ত Rishabh Pant, খেলছেন না প্রস্তুতি ম্যাচে]

এদিন কলোম্বোতে (Colombo) হালকা মেঘ থাকার সম্ভাবনা আছে। হতে পারে বৃষ্টিও। তাছাড়া প্রেমাদাসার পিচে রাতের থেকে বিকেলের দিকে স্পিনাররা বেশি সাহায্য পাচ্ছেন। তাই আগের দিনের মতো টস জিতে আগে ব্যাটিং না নিয়ে আগে বোলিং নেওয়ার কথা ভাবতে পারে দলগুলি। উল্লেখ্য, ভারতীয় শিবিরে নতুন করে চোট আঘাতের কোনও খবর নেই। আগের ম্যাচে পৃথ্বীর মাথায় আঘাত লাগলেও তিনি আপাতত সুস্থ বলেই খবর। তাই এদিন ভারতের প্রথম একাদশে বদলের তেমন সম্ভাবনা নেই। এদিন ফের নজর থাকবে কুলচা স্পিন জুটির উপর। আগের ম্যাচে বিস্ফোরক ব্যাটিং করা দুই তরুণ পৃথ্বী শ এবং ঈশান কিষাণ এদিন কীভাবে খেলেন, সেটিও লক্ষণীয় বিষয়।

Advertising
Advertising

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next