India in England: লর্ডসে ফিরেই আবেগপ্রবণ Sourav Ganguly, ইনস্টাগ্রামে নস্ট্যালজিক মহারাজ

12:06 PM Aug 13, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯৯৬ সালের পর দেখতে দেখতে কেটে গিয়েছে ২৫ বছর। সেবার লর্ডস সাক্ষী থেকেছিল সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) নামে এক বাঁ-হাতির অবিস্মরণীয় ইনিংসের। যিনি টেস্ট অভিষেকেই লর্ডসের মাটিতে শতরান করেছিলেন। আর ২০২১ সালের ১২ আগস্ট সেই ঐতিহ্যশালী লর্ডসেই (Lord’s) দেখা গেল প্রশাসক সৌরভ গঙ্গোপাধ্যায়কে। ক্রিকেটদুনিয়ার অন্যতম ক্ষমতাশালী বোর্ডের সভাপতি এখন তিনি। আর মহারাজ নিজেও যেন দীর্ঘদিন পর প্রিয় লর্ডসে ফিরে আবেগপ্রবণ হয়ে পড়লেন। নিজের ইনস্টাগ্রামে পোস্টও করলেন।

Advertisement

সৌরভ গঙ্গোপাধ্যায় আর লর্ডসের ব্যালকনি-একেবারেই যেন সমার্থক। এই মাঠেই টেস্ট অভিষেক। ১৯৯৬ সালে শতরান করে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন মহারাজ। ব্যাটসম্যান হিসেবে যদি অভিষেক টেস্টে শতরান করে থাকেন, অধিনায়ক হিসেবে এই লর্ডসেই ২০০২ সালে জিতেছেন ন্যাটওয়েস্ট ট্রফিও। লর্ডসের বারান্দায় সৌরভের জামা ওড়ানোর সেই ছবি এখনও তো বিদেশের মাটিতে ভারতীয় ক্রিকেটারদের ‘দাদাগিরি’র সেরা বিজ্ঞাপন। ক্রিকেটপ্রেমীদের মনেও গেঁথে রয়েছে সেই মুহূর্ত।

[আরও পড়ুন: ফুটবল ম্যাচ চলাকালীন বিদ্যুতের গতিতে মাঠে ঢুকে পড়ল শিশু, পিছনে ছুটলেন মা, তারপর…]

আর ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের প্রথমদিন বৃহস্পতিবার সেই লর্ডসেই আবার ফিরলেন সৌরভ। এখন তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট। মেঘলা পরিবেশে রোহিত শর্মা, কেএল রাহুলের দুরন্ত ব্যাটিংয়ের থেকেও সৌরভকে নিয়েই যেন মেতে থাকলেন ক্রিকেটভক্তরা। আর মহারাজ নিজে আবার খেলা দেখলেন কিংবদন্তি জিওফ্রে বয়কটের পাশে বসে। সেই বয়কট, যিনি সৌরভকে ‘প্রিন্স অব ক্যালকুটা’ আখ্যা দিয়েছিলেন। সৌরভ নিজেও লর্ডসে এসে পুরনো দিনেই যেন ফিরে গিয়েছিলেন। আর তাই তো পরে ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘১৯৯৬ সালে ক্রিকেটার হিসেবে এসেছিলাম। পরে অধিনায়ক হিসেবে এসেছিলাম। বৃহস্পতিবার প্রশাসক হিসেবে এসে খেলাটা উপভোগ করলাম। সব সময়ই ভাল জায়গায় ছিল ভারত। এ যেন রাজকীয় ক্রিকেট।’

Advertising
Advertising

 

[আরও পড়ুন: Tokyo Olympics: অসমে রাজকীয় সম্মান লভলিনাকে, নিযুক্ত হলেন পুলিশের DSP পদে]

Advertisement
Next