shono
Advertisement

India vs England: দুরন্ত হাফ-সেঞ্চুরি শামির, ২৯৮ রানে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করল ভারত

ব্যাট হাতে চমকে দিলেন বুমরাহও।
Posted: 06:37 PM Aug 16, 2021Updated: 11:13 PM Aug 16, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় ইনিংসের চতুর্থ দিনেই ছয় উইকেট খুইয়েছিল টিম ইন্ডিয়া। টেস্টের শেষ দিন তাই ইংলিশ বোলারদের টার্গেট ছিল, দ্রুত চার উইকেট তুলে নিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান পকেটে পুরে ফেলা। কিন্তু তেমনটা হতে দিলেন না ভারতীয় টেল এন্ডাররা। মহম্মদ শামি, জশপ্রীত বুমরাহরা বুঝিয়ে দিলেন, শুধু বল হাতেই তাঁরা বিপক্ষের ত্রাস নন, দরকারে ব্য়াট করতে নেমেও চমকে দিতে পারেন। সোমবার সেই দৃশ্যেরই সাক্ষী থাকল লর্ডস। যেখানে দুর্দান্ত অর্ধশতরান করে অপরাজিত রইলেন শামি। ম্যাচ শেষের কয়েক ঘণ্টা আগে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করল টিম ইন্ডিয়া। ইংল্যান্ডকে জয়ের জন্য করতে হবে ২৭১ রান।

Advertisement

[আরও পড়ুন: Exclusive: ‘আমার দেশ বিপদে, পাশে দাঁড়াক ভারত’, আর্তি Afghanistan-এর ফুটবল তারকা আমিরির]

চতুর্থ দিনের শেষে ভারতের স্কোরবোর্ডে ছিল ১৮১ রান। ক্রিজে তখন রবীন্দ্র জাদেজা (৩) এবং ঋষভ পন্থ (২২)। তাঁরা প্যাভিলিয়নে ফিরে গেলে দলের হাল ধরেন শামি ও বুমরাহ। ২০১৪ ট্রেন্ট ব্রিজের পর ফের ইংলিশ বোলারদের চমকে দিলেন শামি (৫৬*)। গুরুত্বপূর্ণ সময়ে অর্ধ-শতরান করে দলকে অনেকখানি এগিয়ে দিলেন তিনি। দোসর আরেক ভারতীয় পেসার বুমরাহ (৩৪*)। তাঁদের ব্যাটে ভর করে আত্মবিশ্বাসের সঙ্গেই আট উইকেটে ২৯৮ রানে ইনিংস ডিক্লেয়ার করেন ক্যাপ্টেন কোহলি।

ড্র নয়, জয়ই লক্ষ্য টিম ইন্ডিয়ার। ঘণ্টা চারেকের মধ্যে সবকটি উইকেট তুলে নেওয়াকে পাখির চোখ করেই তাই রুটদের ব্যাট করতে পাঠালেন কোহলি। যে লক্ষ্যের শুরুটাও হয় বিধ্বংসী। সৌজন্যে সেই শামি ও বুমরাহ। দুই ওপেনারকে দ্রুত আউট করেন তাঁরা। টপ অর্ডারে ধস নামানো শেষমেশ কতখানি কাজে দেয়, এখন সেটাই দেখার। 

[আরও পড়ুন: কথা রাখলেন PM Modi, Tokyo থেকে পদক জিতে ফেরার পরে Sindhu-কে খাওয়ালেন আইসক্রিম]   

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement