Advertisement

T-20 World Cup: কী হবে ভারতের স্ট্র্যাটেজি? ইংল্যান্ডেই বিরাটদের সঙ্গে বৈঠকে সৌরভ

03:28 PM Aug 21, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ চলাকালীনই আসন্ন T-20 World Cup নিয়ে বৈঠকে বসে পড়ল ভারতীয় বোর্ড। আগামী অক্টোবর থেকে আরব আমিরশাীতে (UAE) শুরু হতে চলা বিশ্বকাপের রোডম্যাপ কী হওয়া উচিত, তা নিয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে কথাবার্তা শুরু করে দিলেন ভারতীয় বোর্ড কর্তারা।

Advertisement

যা খবর, তাতে লর্ডস টেস্ট চলাকালীনই কোহলির (Virat Kohli) সঙ্গে ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly), সচিব জয় শাহ (Jay Shah) এবং ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা বৈঠকে বসে পড়েন। আসলে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে আর খুব বেশি দেরি নেই। আগামী ১৪ সেপ্টেম্বর শেষ হচ্ছে ভারতের ইংল্যান্ড সফর। তার পর কোহলি-সহ ভারতীয় ক্রিকেটাররা যে যার আইপিএল (IPL) ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলতে চলে যাবেন। এবং আমিরশাহীতে আইপিএল শেষ হতে না হতেই বিশ্বকাপের দামামা বেজে যাবে। দেখতে গেলে, বিশ্বকাপের আগে কোনও আন্তর্জাতিক ম্যাচ বা টুর্নামেন্টই পাচ্ছে না ভারত নিজেদের দেখে নেওয়ার। যে কারণে, রোডম্যাপ নিয়ে এ হেন বৈঠকে বসে পড়া।

[আরও পড়ুন: MS Dhoni: হলদে চুল, হাতে সোনার ব্রেসলেট! ফের নয়া লুকে চমক ধোনির, দেখনু ভিডিও]

বলা হচ্ছে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ শুধু ভারতীয় ক্রিকেটের কাছে নয়, স্বয়ং ভারত অধিনায়কের কাছেও বিরাট পরীক্ষা। কারণ, আজ পর্যন্ত কোহলির অধিনায়কত্বে কোনও আইসিসি (ICC) ট্রফি জেতেনি ভারত। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে পারেনি। ২০১৯ বিশ্বকাপে পারেনি। ২০২১ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালেও পারেনি। প্রতিবার ফাইনাল কিংবা সেমিফাইনালে উঠে হেরে যেতে হয়েছে। লর্ডস টেস্ট জয় অধিনায়ক কোহলিকে নিশ্চিত স্বস্তি দেবে। কিন্তু তিনি এটাও জানেন, তাঁর নেতৃত্বের মুকুট থাকবে কি না, তা অনেকটাই নিশ্চিত করে দেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

[আরও পড়ুন: কোচ হওয়ার জল্পনায় ইতি! ফের NCA প্রধান হওয়ার দৌড়ে Rahul Dravid]

শুধু তাই নয়। বেশ কয়েকটা প্রশ্নের উত্তরও খোঁজা বাকি আছে। টি-টোয়েন্টিতে ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ মহাশক্তিধর দুই টিম। তাদের চ্যালে়ঞ্জ জানানোর মতো টিম কোহলির হাতে আছে কি না? বোলারদের ওয়ার্কলোড ম্যানেজমেন্ট কীভাবে হবে? অলরাউন্ডার হিসেবে কারা খেলবেন? মহম্মদ শামি এবং জসপ্রীত বুমরা, দুই মহাতারকা বোলারকে কি বেছে বেছে আইপিএল খেলতে বলা হবে? মহম্মদ সিরাজের লাল বলের ক্রিকেটে আগুনে ফর্ম কি বিবেচ্য হবে টি-টোয়েন্টি বিশ্বকাপে? সূর্যকুমার যাদব না শ্রেয়স আইয়ার, কাকে চূড়ান্ত একাদশে খেলানো হবে? প্রশ্ন এক নয়, অনেক।

Advertisement
Next