Advertisement

India vs England: তৃতীয় টেস্টে দুরন্ত শুরু ইংল্যান্ডের, প্রথম দিনের শেষেই ব্যাকফুটে Team India

11:37 PM Aug 25, 2021 |

ভারত (প্রথম ইনিংস): ৪০.৪ ওভারে ৭৮/১০ (রোহিত ১৯, রাহানে ১৮, অ্যান্ডারসন ৬/৩, ওভারটন ১৪/৩)
ইংল্যান্ড (প্রথম ইনিংস): ৪২ ওভারে ১২০/০ (হামিদ ৬০, বার্নস ৫২)
ইংল্যান্ড এগিয়ে ৪২ রানে।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃষ্টিবিঘ্নিত নটিংহাম টেস্ট ড্রয়ের পর লর্ডসে দুরন্ত জয় পেয়েছিল টিম ইন্ডিয়া। কিন্তু লিডসে তৃতীয় টেস্টের প্রথম দিনেই ব্যাকফুটে বিরাট কোহলি (Virat Kohli) অ্যান্ড কোং। প্রথমে অ্যান্ডারসনদের দাপটে মাত্র ৭৮ রানেই অলআউট হল ভারতীয়। তারপর দুই ওপেনারের দুরন্ত ব্যাটিংয়ে কোনও উইকেট না হারিয়ে অতি সহজেই ভারতের রান টপকে গেল ইংল্যান্ড। দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ইংল্যান্ডের রান ৪২ ওভারে বিনা উইকেটে ১২০। ক্রিজে দুই ওপেনার রোরি বার্নস (৫২*) এবং হামিদ (৬০*)। আর প্রথম ইনিংসে এখনই ইংরেজরা এগিয়ে ৪২ রানে।

বুধবার টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। কিন্তু শুরুতেই ধস নামে ভারতের ইনিংসে। সৌজন্যে জেমস অ্যান্ডারসন। তবে শুধু অ্যান্ডারসন নন, ওলি রবিনসন, স্যাম কুরান কিংবা ক্রেগ ওভারটনরাও বল হাতে নিজেদের সেরাটা দেন। বলতে গেলে তাঁদের আগুনে বোলিংয়ের সামনে কোনও ভারতীয় ব্যাটসম্যানই বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। এদিন প্রথম ওভারেই আউট হন লর্ডস টেস্টের শতরানকারী কেএল রাহুল। শূন্য রানেই অ্যান্ডারসনের বলে আউট হন তিনি। এরপরের পালা চেতেশ্বর পূজারার। চলতি সিরিজে একেবারেই রানের মধ্যে না থাকা পূজারাও একইভাবে অ্যান্ডারসনের বলে আউট হন। তাঁর সংগ্রহ মাত্র ১ রান। এরপর ক্রিজে আসেন বিরাট কোহলি। শুরুটা ভাল করলেও কিছুক্ষণ পরই অ্যান্ডারসনের সুইংয়ের শিকার হন ভারতীয় ব্যাটিংয়ের অন্যতম স্তম্ভ কোহলি (৭)। মাত্র ২১ রানে তিন উইকেট হারিয়ে প্রমাদ গুনতে থাকে ভারতীয় দল।

[আরও পড়ুন: ফের ত্রাতা মুখ্যমন্ত্রী, অবশেষে কাটল চুক্তি জট, আইএসএলে খেলবে East Bengal]

এরপর রাহানে এবং রোহিত জুটি ধীরে ধীরে দলের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন। কিন্তু চতুর্থ উইকেটে ৩৫ রান যোগ করার পরই আউট হয়ে যান রাহানে (১৮)। তাঁকে আউট করেন রবিনসন। এরপর কোনও ভারতীয় ব্যাটসম্যানই বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। ব্যক্তিগত ১৯ রান করে বিশ্রী শট খেলে আউট হন রোহিতও। অ্যান্ডারসন আর উইকেট না পেলেও কুরান, রবিনসন এবং ওভারটনের সৌজন্যে মাত্র ৭৮ রানেই শেষ হয়ে ভারতের প্রথম ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই দুরন্ত ফর্মে খেলতে থাকেন দুই ইংরেজ ওপেনার। বলতে গেলে ইংল্যান্ড বোলাররা যেখানে ভয়ংকর হয়ে উঠেছিলেন, সেখানে কোনও ভারতীয় বোলারই তেমন দাগ কাটতে পারেননি। স্বভাবতই বুমরাহ, ইশান্ত, শামিদের শাসন করতে থাকেন বার্নস এবং হামিদের জুটি। একসময় খুব সহজেই ভারতের রানও টপকে যান তাঁরা। আর দিনের খেলা শেষেও অপরাজিতই থাকেন দুই ইংরেজ ওপেনার। আর প্রথম ইনিংসে ভারতের তুলনায় ইংল্যান্ড এগিয়ে ৪২ রানে। পরিস্থিতি যা তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে বড় রানের তোলার লক্ষ্য নিয়েই মাঠে নামবেন ইংরেজ ব্যাটসম্যানরা।

এদিকে, এদিন খেলার মাঝেই ইংল্যান্ড সমর্থকদের কটাক্ষের শিকার হন ভারতীয় দলের খেলোয়াড়রা। এমনকী ইংল্যান্ডের ব্যাটিংয়ের সময় ভারতীয় দলের পেসার মহম্মদ সিরাজের (Mohammed Siraj) দিকে উদ্দেশ্য করে প্লাস্টিকের বলও ছুঁড়ে মারা হয়। যা নিয়ে ফের বিতর্ক দানা বেঁধেছে।

[আরও পড়ুন: আগামী ১৫-২০ বছরের মধ্যে ভারতেও বসতে পারে অলিম্পিকের আসর! ইঙ্গিতপূর্ণ মন্তব্য IOC প্রধানের]

Advertisement
Next