Advertisement

T-20 World Cup: ওভাল টেস্টের পরই দল ঘোষণা ভারতের, কারা সুযোগ পাবেন?

02:49 PM Sep 02, 2021 |
Advertisement
Advertisement

স্টাফ রিপোর্টার: ওভাল টেস্টের পরই আসন্ন T-20 World Cup-এর জন্য ভারতীয় দল ঘোষণা করে দেবে বিসিসিআই। মাঝে অবশ্য শোনা যাচ্ছিল, আইপিএল (IPL) শুরু হওয়ার পর টিম ঘোষণা হতে পারে। কিন্তু আইসিসির নিয়ম অনু়যায়ী বিশ্বকাপের জন্য দল ঘোষণার শেষ তারিখ হল ১০ সেপ্টেম্বর। ইতিমধ্যেই অস্ট্রেলিয়া বিশ্বকাপের দল ঘোষণা করে দিয়েছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

যা খবর, তাতে সামনের সপ্তাহের সোমবার কিংবা মঙ্গলবার বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করে দিতে পারেন নির্বাচকরা। বিশ্বকাপের দলে কারা থাকবেন, সেটা মোটামুটি ঠিক হয়েই গিয়েছে। লর্ডস টেস্ট দেখতে ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়-সহ (Sourav Ganguly) বাকি বোর্ড কর্তারাও গিয়েছিলেন। সেখানে নাকি বিশ্বকাপের টিম নিয়ে কর্তাদের সঙ্গে বৈঠকও হয় অধিনায়ক বিরাট কোহলির।

[আরও পড়ুন: তালিবানি শাসনেও আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলতে পারে Team India!]

ভারতীয় ক্রিকেটের (Indian Cricket) অন্দরমহলে খবর নিয়ে যা জানা গেল, তাতে ২৩ জনের স্কোয়াড ঘোষণা হতে পারে। তাতে বেশ কিছু চমকও থাকতে পারে। যেমন সাদা বলের ক্রিকেটে আবার প্রত্যাবর্তন ঘটতে পারে রবিচন্দ্রন অশ্বিনের। ইংল্যান্ড চোট পেয়েছিলেন ওয়াশিংটন সুন্দর। তারপর শুধু ইংল্যান্ড সিরিজ থেকেই নয়, আইপিএল থেকেও ছিটকে গিয়েছেন এই অফস্পিনার। এই পরিস্থিতিতে অশ্বিনকে আবার বিশ্বকাপের দলে দেখা যেতেই পারে। যা শোনা যাচ্ছে, তাতে আমিরশাহীর উইকেটের কথা মাথায় রেখে পাঁচ স্পিনার রাখা হতে পারে। সেক্ষেত্রে কুলদীপ যাদবের টিমে থাকারও ভালরকম সম্ভাবনা রয়েছে। পেসারদের মধ্যে মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, দু’জনেই নিশ্চিত। এছাড়া আরও দু-তিনজন পেসারকে নিয়ে যাওয়া হবে। ভুবনেশ্বর কুমারের দলে থাকার সম্ভাবনা প্রবল। দীপক চাহারও হয়তো থাকবেন।

[আরও পড়ুন: India vs England: অশ্বিনের না খেলা দুর্ভাগ্যজনক! বিস্ফোরক টিম ইন্ডিয়ার বোলিং কোচ]

ব্যাটিং নিয়ে খুব ভাবনাচিন্তার কিছু নেই। রোহিত শর্মা (Rohit Sharma), লোকেশ রাহুল আর শিখর ধাওয়ানের সঙ্গে চার নম্বর ওপেনার হিসাবে পৃথ্বী শ যাবেন কি না, সেটা নিয়ে চর্চা চলছে। বিশেষ করে ঘরোয়া মরশুমে যেরকম মেজাজে ব্যাট করেছেন, তাতে পৃথ্বী যদি শেষমেশ বিশ্বকাপের দলে ঢুকে পড়েন, তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না। সূর্যকুমার যাদবের টিমে থাকা একপ্রকার নিশ্চিত।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Advertisement
Next