Advertisement

T-20 World Cup: ধোনি কেন মেন্টর? বিসিসিআইয়ের সিদ্ধান্তকে তুলোধোনা প্রাক্তন ভারতীয় তারকার

09:46 AM Sep 12, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে নয়া ভূমিকায় অবতীর্ণ হতে চলেছেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। বিরাট কোহলিদের মেন্টর হিসেবে দেখা যাবে বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারত অধিনায়ককে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ডের এহেন সিদ্ধান্ত ইতিমধ্যেই প্রশংসা কুড়িয়েছে ক্রিকেট মহলের। ধোনিকে ফেরানোয় কপিল দেবের মতো কিংবদন্তিও বিসিসিআইকে বাহবা দিয়েছেন। কিন্তু একেবারে উলটো সুর অন্য এক প্রাক্তন তারকার গলায়। ধোনিকে মেন্টর করা নিয়ে রীতিমতো প্রশ্ন তুলে দিলেন অজয় জাদেজা (Ajay Jadeja)।

Advertisement

অক্টোবরে সংযুক্ত আরব আমিরশাহীতে বসতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) আসর। যার জন্য ঘোষিত হয়েছে ১৫ জনের ভারতীয় দল। আর সেই সঙ্গেই বোর্ড জানায়, মেন্টর হিসেবে দলকে পরামর্শ দেবেন খোদ ধোনি। বোর্ড (BCCI) সচিব জয় শাহর অনুরোধেই নাকি এ ভূমিকায় ফিরতে রাজি হয়ে যান মাহি। আর ধোনির পরামর্শেই আইসিসি টুর্নামেন্টে ট্রফি খরা কাটাতে মরিয়া ক্যাপ্টেন কোহলি। কিন্তু ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এমন সিদ্ধান্তে নাকি স্তম্ভিত অজয় জাদেজা! বুঝতেই পারছেন না কেন এ পথে হাঁটলেন সৌরভরা!

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});
অজয় জাদেজা

[আরও পড়ুন: ম্যাঞ্চেস্টারে রাজকীয় প্রত্যাবর্তন রোনাল্ডোর, জোড়া গোল করে লিগ শীর্ষে তুললেন ইউনাইটেডকে]

তাঁর মতে, ধোনির নেতৃত্বে বহু ম্যাচ খেলেছেন কোহলিরা (Virat Kohli)। তাই নতুন করে তাঁকে মেন্টর হিসেবে নিযুক্ত করার কোনও যুক্তি খুঁজে পাচ্ছেন না ভারতের প্রাক্তন ব্যাটসম্যান। জাদেজা বলেন, “ব্যাপারটা আমার পক্ষে বোঝা অসম্ভব। দু’দিন ধরে ভাবছি এটা নিয়ে কী ভাবা উচিত। ধোনি এলে দলের কতাখানি উপকার হবে, আমি সে ব্যাপারে যাচ্ছি না। কিন্তু এই সিদ্ধান্তটা দেখে মনে হচ্ছে আপনি অজিঙ্কর (রাহানে) আগে রবীন্দ্রকে (জাদেজা) খেলতে পাঠিয়েছেন। আর সে ভেবেই পাচ্ছে না, কেন!” আসলে জাদেজার দাবি, বিসিসিআই এহেন সিদ্ধান্ত নিয়ে যেন বুঝিয়ে দিতে চেয়েছে, কোহলির নেতৃত্ব এবং রবি শাস্ত্রীর কোচিংয়ে তারা পুরোপুরি ভরসা রাখতে পারছে না।

জাদেজার প্রশ্ন, “একজন ক্যাপ্টেন দলকে অন্য মাত্রায় পৌঁছে দেন। একজন কোচ দলকে বিশ্ব ব়্যাঙ্কিংয়ের শীর্ষে তোলেন। সেখানে তাহলে রাতারাতি একজন মেন্টরের কী প্রয়োজন? এই বিষয়টাই আমাকে খানিক অবাক করেছে।” জাদেজা বলেন, স্পিনার ও পেসার খেলানোর ক্ষেত্রে কোহলি ও ধোনির চিন্তাধারা অন্যরকম। সেক্ষেত্রে ধোনিকে মেন্টর করাটা কতটা ইতিবাচক হবে, তা নিয়ে তিনি সন্দীহান।

[আরও পড়ুন: India vs England: পঞ্চম টেস্ট বাতিলে ক্ষুব্ধ ইংলিশ ক্রিকেটাররা, আইপিএল থেকে নাম তুললেন ৩ তারকা]

Advertisement
Next