shono
Advertisement

T-20 World Cup: বিশ্বকাপে দুর্দান্ত ব্যাটিংয়ের ‘পুরস্কার’, ইতিহাস গড়ে টি-২০ ক্রমতালিকার শীর্ষে বাবর আজম

ডেভিড মালানকে আসনচ্যুত করলেন পাক অধিনায়ক।
Posted: 04:36 PM Nov 03, 2021Updated: 09:18 AM Nov 04, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে ‘ক্যাপ্টেন লিডিং ফ্রম দ্য ফ্রন্ট’। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে স্বপ্নের ফর্মে বাবর আজম। একদিকে ব্যাট হাতে একের পর এক ম্যাচ জেতাচ্ছেন। আর অন্যদিকে নেতৃত্ব দিয়ে দলকে ট্রফি জয়ের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এককথায় মরুদেশে বিশ্বযুদ্ধের ‘সুপার হিরো’ বাবর (Babar Azam)। আর এবার এই দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেলেন তিনি। সদ্য প্রকাশিত আইসিসির টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে উঠে এলেন বাবর আজম।

Advertisement

গত বছর সেপ্টেম্বর থেকে ব্যাটারদের টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে ছিলেন ইংল্যান্ডের ডেভিড মালান। তাঁকে সরিয়েই শীর্ষস্থান দখল করলেন বাবর। মালানের থেকে ৩৬ পয়েন্ট এগিয়ে পাক অধিনায়কের সংগ্রহ ৮৩৪ পয়েন্ট। ৭৯৮ পয়েন্ট নিয়ে দুয়ে নেমে এলেন মালান। এমনিতেই বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার প্রকাশিত ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে এক নম্বরেই ছিলেন বাবর। এবারও সেই স্থান ধরে রেখেছেন তিনি। এই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন বিরাট কোহলি। এর অর্থ বর্তমানে টি-টোয়েন্টি ও ওয়ানডেতে বিশ্বের সেরা ব্যাটার বাবর। 

[আরও পড়ুন: ‘সতীর্থদের উপর ভরসা আর ইতিবাচক মানসিকতা নিয়ে খেলুক কোহলিরা’, পরামর্শ গম্ভীরের]

চলতি বিশ্বকাপে পরপর চার ম্যাচে চারটিতেই জয়ী পাকিস্তান (Pakistan)। মেগা টুর্নামেন্টে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে শুরুটা করেছিল বাবর আজমের দল। এরপর একে একে নিউজিল্যান্ড, আফগানিস্তান এবং সব শেষে মঙ্গলবার নামিবিয়াকে হারিয়ে গ্রুপ ২-এর শীর্ষে রয়েছে পাক দল। নিশ্চিত হয়ে গিয়েছে সেমিফাইনালের টিকিটও। আর তার আগেই আইসিসি শোনাল সুখবর। কুড়ি-বিশের ক্রিকেটে এক নম্বরে পৌঁছে গেলেন বাবর। চলতি বিশ্বকাপে যাঁর ঝুলিতে রয়েছে ১৯৮ রান।

এদিকে, টি-টোয়েন্টিতে পাঁচ নম্বর স্থানটি ধরে রাখলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আটে রয়েছেন কেএল রাহুল। কিন্তু বোলিং ও অলরাউন্ডারদের তালিকায় প্রথম দশে ঠাঁই হল না কোনও ভারতীয় ক্রিকেটারের। 

[আরও পড়ুন: ফের ম্যান ইউ’র সম্মান বাঁচালেন রোলান্ডো, ভাঙলেন কোচ সোলজায়ারের রেকর্ডও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement