আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে এবার মুখ খুললেন ক্রিস গেইল

03:36 PM Nov 07, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবারই দেশের জার্সিতে শেষ ম্যাচটি খেলে ফেললেন ডোয়েন ব্রাভো। টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়েই আন্তর্জাতিক কেরিয়ারে ইতি টানেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। একই সঙ্গে শোনা যাচ্ছিল, ক্রিস গেইলও (Chris Gayle) নাকি অবসর ঘোষণা করতে চলেছেন। কিন্তু এবার দেশের হয়ে খেলা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন ‘ইউনিভার্সাল বস’।

Advertisement

শনিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগেই ব্রাভো (Dwayne Bravo) জানিয়েছিলেন, এটাই তাঁর শেষ আন্তর্জাতিক ম্যাচ। একইসঙ্গে শোনা যায়, গেইলও নাকি অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। মাঠেও দৃশ্যেও অনেকটা সেই ইঙ্গিতই মেলে। কারণ ব্রাভো ও গেইলকে গার্ড অফ অনার দিয়ে সম্মান জানায় অজিবাহিনী। দর্শকদের দিকে টুপি, সই করা গ্লাভস ছুঁড়ে দেন গেইল। কিন্তু ম্যাচ শেষে অন্য সুর ক্যারিবিয়ান জায়ান্টের গলায়। স্পষ্ট করে দিলেন, তিনি এখনই ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন না।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: বিশ্বকাপের পাঁচ ম্যাচেই হার, ভয়ে বাংলাদেশে ফিরছেন না মহমদুল্লারা]

গেইল জানান, চলতি বিশ্বকাপে (T-20 World Cup 2021) শনিবার ছিল তাঁদের শেষ ম্যাচ। সেই কারণেই শেষ ম্যাচটি নানাভাবে উপভোগ করছিলেন। ঘরের মাঠ জামাইকায় খেলেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে চান তিনি। গেইল বলেন, “বিশ্বকাপের শেষ ম্যাচটা উপভোগ করছিলাম মাত্র। এবারের টুর্নামেন্টটা আমার এবং আমাদের দলের জন্য বেশ হতাশাজনক ছিল। বলা ভাল, সবচেয়ে খারাপ পারফর্ম করেছি এবার। তবে খেলায় এমনটা হয়েই থাকে। কিন্তু কেরিয়ারের শেষ দিকে এসে এটা হলে মন খারাপ হয় বইকী। তবে আশা করি, ওয়েস্ট ইন্ডিজ (West Indies) আরও ভাল তারকাদের পাবে।” এরপরই জুড়ে দেন, “আমি কিন্তু অবসরের কথা ঘোষণা করিনি। জামাইকায় নিজেদের সমর্থকদের সামনে একটা ম্যাচ খেলতে চাই। সেই সুযোগ পেলে তারপর নাহয় বিদায় নেব।” মজা করে বলেন, “আরও একটা বিশ্বকাপ খেলতেই পারতাম। কিন্তু মনে হয় না তার অনুমতি পাব।”

Advertising
Advertising

এদিকে, আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানালেও ক্লাব ক্রিকেটে খেলা চালিয়ে যেতে চান ব্রাভো। জানিয়েছেন, তাঁর দেশের ক্রিকেট বোর্ড অনুমতি দিলে ছোট ফরম্যাটে ক্লাব ক্রিকেট খেলবেন। অর্থাৎ, ভবিষ্যতে আইপিএলেও হয়তো দেখা যাবে ‘ডিজে’ ব্রাভোকে।

[আরও পড়ুন: ‘নোংরামি বন্ধ হোক’, ম্যাচ গড়াপেটার অভিযোগ তোলা পাক সমর্থকদের তোপ হরভজনের]

Advertisement
Next