shono
Advertisement

Ranji Trophy: প্রথম ৯ ব্যাটারের হাফ সেঞ্চুরি, রনজি ট্রফিতে বিশ্বরেকর্ড বাংলার

তৃতীয় দিনের শেষে ধুঁকছে ঝাড়খণ্ড।
Posted: 06:39 PM Jun 08, 2022Updated: 07:52 PM Jun 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রনজি ট্রফিতে (Ranji Trophy) ইতিহাস গড়ে ফেলল বাংলা (Bengal)। রনজি ট্রফির প্রথম কোয়ার্টার ফাইনালে ঝাড়খণ্ডের বিরুদ্ধে বাংলার প্রথম ৯ ব্যাটারই পঞ্চাশ বা তাঁর বেশি রান করেছেন। বিশ্বের প্রথম দল হিসাবে এই বেনজির কৃতিত্বের মালিক হয়ে গেল অরুণ লালের (Arun Lal) দল।

Advertisement

এর আগে এই কীর্তি আর কোনও দল করতে পারেনি। শেষবার ১৮৯৩ সালে অস্ট্রেলিয়ার একটি দলের ৮ ব্যাটার অর্ধশতরান করেছিলেন। তার পর আর কোনও দলের আট ব্যাটারই হাফ সেঞ্চুরি করতে পারেনি। সেখানে বাংলার প্রথম ৯ ব্যাটারই পঞ্চাশের গণ্ডি পেরোলেন।

[আরও পড়ুন: ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্ব রেকর্ডের হাতছানি টিম ইন্ডিয়ার সামনে]

ঝাড়খণ্ডের বিরুদ্ধে বাংলার হয়ে সর্বোচ্চ রান করেন সুদীপ ঘরামী। ১৮৬ রানের ইনিংস খেলেন তিনি। অনুষ্টুপ মজুমদার করেন ১১৭ রান। এই জোড়া শতরানের পাশাপাশি আরও ৭ ব্যাটার অর্ধশতরান করেন। অভিষেক রামন ৬১, অভিমন্যু ঈশ্বরণ ৬৫, মনোজ তিওয়ারি ৭৩, অভিষেক পোড়েল ৬৮, শাহবাজ আহমেদ ৭৮ শায়নশেখর মণ্ডল ৫৩ রান এবং আকাশদীপ ৫৩ রান করেন। তিনি আটটি ছক্কা মারেন। বাংলা সাত উইকেট হারিয়ে ৭৭৩ রান তুলে ডিক্লেয়ার করে।

[আরও পড়ুন: এবার মাঠের বাইরে প্রথম ভারতীয় হিসেবে নয়া রেকর্ডের মালিক কোহলি, দেখুন ভিডিও]

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৩৯ রানে ৫ উইকেট খুইয়ে রীতিমতো চাপে ঝাড়খণ্ড। যে পিচে ঝাড়খণ্ডের (Jharkhand) বোলাররা বাংলার ব্যাটারদের কোনওরকম চাপেই ফেলতে পারছিল না। সেই পিচেই যেন সোনা ফলালেন সায়নশেখর মণ্ডল, শাহবাজ আহমেদরা। সায়ন ৩ উইকেট এবং শাহবাজ ২ উইকেট তুলে নিয়েছেন। যা পরিস্থিতি তাতে বাংলা দলের স্কোরের ধারেকাছে যেতে পারবে না ঝাড়খণ্ড। বড় কোনও অঘটন না ঘটলে বাংলার সেমিতে যাওয়া শুরু সময়ের অপেক্ষা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement