shono
Advertisement

Babar Azam: ওয়ানডে ক্রিকেটে নয়া ইতিহাস বাবর আজমের, ভেঙে দিলেন বিরাট কোহলির বিরল রেকর্ডও

বাবরের ব্যাট কথা বলছে।
Posted: 10:33 AM Jun 09, 2022Updated: 10:33 AM Jun 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি যখন ফর্মের অভাবে ধুঁকছেন, তখনই পাকিস্তান অধিনায়ক বাবর আজমের (Babar Azam) ব্যাট যেন কথা বলছে। বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অনবদ্য শতরান করে ওয়ানডে ক্রিকেটে নয়া ইতিহাস গড়লেন পাক অধিনায়ক। শুধু তাই নয়, অধিনায়ক হিসাবে বিরাট কোহলির বিরল রেকর্ডও ভেঙে চুরমার করে দিয়েছেন বাবর।

Advertisement

বুধবার মূলতানে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ৩০৬ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ১০৭ বলে ১০৫ রানের অনবদ্য ইনিংস খেলেন বাবর। এটি বাবরের ওয়ানডে কেরিয়ারের ১৭ তম শতরান। চমকপ্রদ ব্যাপার হল এই সেঞ্চুরির ইনিংসে কোনও ছক্কা হাঁকাননি তিনি। মাত্র ৯টি বাউন্ডারি মেরেছেন। বাকি সব পুরো রানটাই সিঙ্গলস এবং ডবলসে করা। তাঁর দুর্দান্ত ইনিংসে ভর করেই এই বিরাট লক্ষ্যমাত্রায় অনায়াসে পৌঁছে যায় পাকিস্তান।

[আরও পড়ুন: ত্রাতা সেই সুনীল, কম্বোডিয়াকে হারিয়ে এশিয়ান কাপের বাছাই পর্বে দুর্দান্ত শুরু ভারতের]

ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে বাবরের করা এই সেঞ্চুরি তাঁর নাম তুলে দিল ইতিহাসের পাতায়। বিশ্বের প্রথম ব্যাটার হিসাবে ওয়ানডে ক্রিকেটে দু’বার পরপর তিনটি শতরান করলেন বাবর। সদ্যই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরপর ১১৪ এবং ১০৫ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এর আগে ২০১৬ সালেও ওয়েস্ট ইন্ডিজ এবং আরব আমিরশাহীর (UAE) বিরুদ্ধে পরপর তিনটি সেঞ্চুরি করেন তিনি।

[আরও পড়ুন: ‘তুমিই অনুপ্রেরণা’, অবসরের পর মিতালিকে বার্তা ক্রিকেটার থেকে বলিউড তারকার]

শুধু তাই নয়, বাবর অধিনায়ক হিসাবে কোহলির (Virat Kohli) করা বিরল রেকর্ডও ভেঙে দিয়েছেন। অধিনায়ক হিসাবে ১ হাজার রান করা বিশ্বের দ্রুততম ব্যাটার এতদিন ছিলেন তিনি। অধিনায়ক হওয়ার পর মাত্র ১৭ ইনিংসে হাজার রানের গণ্ডি পেরোন প্রাক্তন ভারত অধিনায়ক। কিন্তু বাবর এদিন সেই রেকর্ড ভেঙে দিলেন। অধিনায়ক হওয়ার পর মাত্র ১৩ ইনিংসে হাজার রানের গণ্ডি পেরিয়ে গেলেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement