shono
Advertisement

Asia Cup 2023: জয় শাহর মন্তব্যেই সিলমোহর? পাকিস্তান থেকে সরছে এশিয়া কাপ! কোথায় হবে টুর্নামেন্ট?

পাকিস্তানে এশিয়া কাপ আয়োজন নিয়ে গত বছর জয় শাহর মন্তব্যে তৈরি হয় তীব্র বিতর্ক।
Posted: 09:29 AM Feb 05, 2023Updated: 11:06 AM Feb 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন পর কোনও আইসিসি টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব পেতে চলেছিল পাকিস্তান। কিন্তু তার আগেই তা নিয়ে শুরু হয়ে যায় তর্ক-পালটা তর্ক। আর এবার শোনা যাচ্ছে চলতি বছর এশিয়া কাপ আয়োজনের সুযোগ হাতছাড়া হচ্ছে পাকিস্তানের। বিকল্প ভেন্যুও প্রাথমিকভাবে ঠিক করা হয়েছে।

Advertisement

শনিবার বাহরিনে বৈঠক ছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (ACC)। যেখানে উপস্থিত ছিলেন এসিসি প্রধান জয় শাহ (Jay Shah), পাক বোর্ড চেয়ারম্য়ান নাজম শেঠি ও অন্যান্য দেশের সদস্যরা। তারপরই সামনে আসে এই খবর। যদিও বৈঠকে এ নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে পাকিস্তানে যে আসন্ন ৫০ ওভারের এশিয়া কাপ হচ্ছে না, তা একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছে। মার্চে এসিসির আরও একটি বৈঠক আছে। সেখানেই এশিয়া কাপের (Asia Cup 2023) ভেন্যু নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে। তবে আপাতত যা ঠিক হয়েছে, তাতে পাকভূম থেকে সরে সংযুক্ত আরব আমিরশাহীতে বসতে পারে এই টুর্নামেন্টের আসর।

[আরও পড়ুন: ফের জনপ্রিয়তম রাষ্ট্রনেতার খেতাব মোদির মুকুটে, পিছনে বাইডেন-সহ তাবড় বিশ্বনেতারা]

একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এসিসির তরফে জানানো হয়, “চলতি বছর সেপ্টেম্বর মাসে হতে চলা এশিয়া কাপ নিয়ে বিস্তর আলোচনা হয়েছে। টুর্নামেন্ট সফল ভাবে পরিচালনার জন্য যা যা প্রয়োজন, সেই সমস্ত বিষয়ই আলোচনা হয়েছে। এসিসির পরবর্তী বৈঠকে বাকি সিদ্ধান্ত নেওয়া হবে।” তবে এশিয়া কাপ সরে গিয়ে মরুদেশে হলেও আয়োজকের ভূমিকায় থাকবে পাকিস্তানই। তবে শোনা যাচ্ছে, নিজেদের দেশে এই টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব পেতে পারে শ্রীলঙ্কাও। উল্লেখ্য, গত বছর রাজনৈতিক উত্তেজনার কারণে শ্রীলঙ্কা থেকে সরে এশিয়া কাপ আয়োজিত হয়েছিল আমিরশাহীতে।

পাকিস্তানে এশিয়া কাপ আয়োজন নিয়ে গত বছর বিসিসিআই সচিব জয় শাহর মন্তব্যে তৈরি হয় তীব্র বিতর্ক। তিনি জানিয়েছিলেন, পাকিস্তানে এশিয়া কাপ হলে ভারত অংশ নেবে না। সঙ্গে তিনি আরও দাবি করেন, পাকিস্তানে না হয়ে কোনও নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ আয়োজন করা উচিত। বোর্ড সচিবের এই দাবির বিরুদ্ধে সরব হন পাক বোর্ড কর্তা থেকে প্রাক্তন ক্রিকেটাররা। আর এবার জয় শাহর সেই মন্তব্যই কার্যত বাস্তবায়িত হতে চলেছে বলে মনে করা হচ্ছে। তবে পাক বোর্ড চেয়ারম্যান নাকি সাফ জানিয়েছেন, পাকিস্তান থেকে এশিয়া কাপ সরলে চলতি বছর ওয়ানডে বিশ্বকাপে ভারতে বাবর আজমদের পাঠাবেন না তাঁরা।

[আরও পড়ুন: ‘ওর মতো বোলার পাকিস্তানে প্রচুর আছে’, কোহলিকে ছেড়ে এবার উমরানকে নিয়ে পড়লেন সোহেল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement