shono
Advertisement

সাত বছর হেড কোচ ছিলেন অথচ সিলেকশন মিটিংয়ে ডাকই পাননি, রহস্য ফাঁস শাস্ত্রীর

নিয়ম বদল করার দাবি জানান শাস্ত্রী।
Posted: 01:43 PM Apr 29, 2023Updated: 01:45 PM Apr 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড় সড় তথ্য ফাঁস করলেন ভারতের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। সাত বছর তিনি জাতীয় দলের হেড কোচ ছিলেন। কিন্তু নির্বাচন কমিটির মিটিংয়ে কোনওদিনই আমন্ত্রিত ছিলেন না। নির্বাচন পদ্ধতিতে পরিবর্তন আনার কথা বলেন শাস্ত্রী।

Advertisement

তাঁর মতে, হেড কোচকে মিটিংয়ে উপস্থিত থাকার অনুমতি দেওয়া হোক। তাহলে নির্বাচকদের পরিকল্পনা ও চিন্তাভাবনাটা কী তা বোঝা সম্ভব হবে কোচের পক্ষেও। শাস্ত্রী আরও জানান, যাঁদের মিটিংয়ে উপস্থিত থাকারই কথা নয়, তাঁরাও সেই নির্বাচনী মিটিংয়ে হাজির থাকেন। এটা ঠিক নয়। এটা বন্ধ করা উচিত। 

[আরও পড়ুন: ‘ওরা সুবিচার পাচ্ছে না’, ভিনেশ-সাক্ষীদের সঙ্গে দেখা করলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা]

 

শাস্ত্রী বলেছেন, ”এব্যাপারে আমার কোনও অভিজ্ঞতাই নেই। সাত বছর আমি দলের সঙ্গে ছিলাম। আমি সেলিকশন মিটিংয়ে উপস্থিত থাকতে পারিনি। আমাকে একবারের জন্যও আমন্ত্রণ জানানো হয়নি। আমার মনে হয় আগামী দিনে কোচেরও উপস্থিত থাকার কথা।”

২০১৪ সালে ইংল্যান্ড সফরের সময়ে ভারতীয় দলের সঙ্গে যুক্ত হন রবি শাস্ত্রী। সেই সময়ে তিনি ডিরেক্টর ছিলেন। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করেন। অনিল কুম্বলের এক বছরের হেড কোচ পর্ব শেষ হয় ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের পরে। কুম্বলের পরিবর্তে শাস্ত্রী আবার দলের দায়িত্ব নেন। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলের হেড কোচ হিসেবে কাজ চালান রবি শাস্ত্রী।

তিনি বলেন, ”আমি খেলোয়াড়দের আস্থা অর্জন করতে চেয়েছিলাম। কোনও খেলোয়াড় যদি জানতে পারত যে আমি নির্বাচক এবং নির্বাচন পদ্ধতিকে প্রভাবিত করতে পারি, তাহলে খেলোয়াড়রা কি আমার সঙ্গে খোলামেলা ভাবে মিশতে পারতেন? আমার মতে, আগামী দিন থেকে হেড কোচেরও সিলেকশন মিটিংয়ে উপস্থিত থাকা উচিত। যে কোচ প্লেয়ারদের সঙ্গে ড্রেসিং রুমে বেশি সময় কাটায়, তিনি মূল্যবান মতামত দিতে পারবেন।” 

[আরও পড়ুন: শহরে আজ কেকেআর বনাম গুজরাট, ইডেনে বাদশার নাইটদের কাঁটা সেই পুরনো নাইটরাই]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement