shono
Advertisement

স্ট্রাইক রেট ‘বিরাট’ নয়, কোহলিকে পরামর্শ শাস্ত্রীর

খেলার বাইরের ঘটনায় বেশি জড়িয়ে পড়ছেন কোহলি।
Posted: 08:36 PM May 08, 2023Updated: 08:36 PM May 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০ ম্যাচে ৪১৯ রান। তবুও বিরাট কোহলিকে (Virat Kohli) গঞ্জনা শুনতে হচ্ছে যে তাঁর স্ট্রাইক রেট কম। কোহলিকে এবার পরামর্শ দিলেন ভারতীয় দলের প্রাক্তন হেডস্যর রবি শাস্ত্রী (Ravi Shastri)।

Advertisement

চলতি আইপিএলে এখনও পর্যন্ত ছ’টি পঞ্চাশ করেছেন কোহলি। শাস্ত্রী মনে করেন, ব্যাট করার সময়ে কোহলি যদি একবার ছন্দ পেয়ে যায়, তাহলে তাঁর আর অন্য কিছু নিয়ে ভাবার প্রযোজন নেই। 

[আরও পড়ুন: ‘রিয়ালকে অভিনন্দন’, কোপা দেল রে জেতার পরে অভিনন্দন জানাল বার্সা]

 

শাস্ত্রী বলেছেন, ”একবার যদি তুমি ছন্দ ফিরে পাও, তাহলে অন্যদের নিয়ে চিন্তা করার প্রয়োজন নেই। বিরাটের প্রতি এটাই আমার বার্তা। টি-টোয়েন্টিতে খুব বেশি ব্যাটসম্যানের দরকার নেই। একবার ছন্দ পেয়ে গেলে ছন্দ নষ্ট করো না।”

কোহলিকে পরামর্শ দিতে গিয়ে শাস্ত্রী ফিল সল্টের ৪৫ বলে ৮৭ রানের ইনিংসের প্রসঙ্গ উত্থাপ্পন করেন। আরসিবি-র বিরুদ্ধে বিধ্বংসী ইনিংস খেলেছিলেন সল্ট। ওই ইনিংস ছিটকে দিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। শাস্ত্রী বলেছেন, ”প্রকৃষ্ট উদাহরণ হল ফিল সল্ট। ও ছন্দ পেয়ে গেলে, ছন্দ নষ্ট হতে দেয় না। বিরাটের ক্ষেত্রেও এই জিনিসটাই আমরা দেখতে চাই।”

বিরাট রান পেলেও খেলার বাইরের বিভিন্ন ঘটনায় জড়িয়ে পড়ছেন তিনি। প্রথমে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে হাত না মিলিয়ে বিতর্কে জড়িয়েছেন। বোর্ড তাঁকে জরিমানা করে। এর পরে গৌতম গম্ভীরের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন। আফগান ক্রিকেটার নবীন উল হকের সঙ্গেও বিতর্কে জড়ান কোহলি। এই অধ্যায় নিয়ে কম চর্চা হয়নি। এর জন্য কোহলির একশো শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়া হয়। গম্ভীরের ম্যাচ ফি-রও একশো শতাংশ কাটা হয়। কোহলির দিকেই এখন নজর সবার। শাস্ত্রী তাঁর পুরনো শিষ্যকে পরামর্শ দিয়ে বলছেন, ছন্দ পেয়ে গেলে তা যেন নষ্ট না করে কোহলি। 

[আরও পড়ুন: ডাক পেলেন না ঋদ্ধিমান, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে রাহুলের বদলি এই তরুণ তারকা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement