shono
Advertisement

ভারতে বিশ্বকাপ খেলতে আসতে রাজি পাকিস্তান, আপত্তি শুধু আহমেদাবাদে

কোন স্টেডিয়ামে হবে ভারত-পাক মহা দ্বৈরথ?
Posted: 04:55 PM May 10, 2023Updated: 04:55 PM May 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের (India) মাটিতে বিশ্বকাপ খেলতে আসবে পাকিস্তান (Pakistan)। সূত্র মারফত জানা গিয়েছে, ভারতে খেলতে আসতে সম্মতি দিয়েছে পাক বোর্ড। তবে নির্দিষ্ট তিনটি মাঠেই ম্যাচ খেলতে চেয়েছেন বাবর আজমরা। প্রসঙ্গত, পাকিস্তানে এশিয়া কাপ আয়োজন করা হবে কিনা, তা নিয়ে এখনও ডামাডোল চলছে। তবে বিশ্বকাপে (World Cup) পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে যাবতীয় জল্পনা শেষ হল বলেই অনুমান করা যাচ্ছে।

Advertisement

প্রাথমিকভাবে জানা গিয়েছে, চলতি বছরে ১৫ অক্টোবর মুখোমুখি হবে দুই দল। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামেই ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজনের কথা ছিল। কিন্তু সেই মাঠে খেলতে চায় না পাক বোর্ড। ভারত-পাক ম্যাচ ছাড়াও বিশ্বকাপ ফাইনাল খেলা হবে আহমেদাবাদেই। পাকিস্তান যদি ফাইনালে ওঠে, তাহলে অবশ্য নরেন্দ্র মোদি স্টেডিয়ামে খেলতে তাদের আপত্তি নেই।

[আরও পড়ুন: ৮৬ বছরের শাশুড়িকে ফ্রাইং প্যান দিয়ে মেরে খুন! বউমার কাণ্ডে তাজ্জব পুলিশ]

সূত্র মারফত জানা গিয়েছে, তিনটি স্টেডিয়ামে খেলার কথা বলেছে পাক বোর্ড। তার মধ্যে রয়েছে হায়দরাবাদ, চেন্নাই ও বেঙ্গালুরু। পাক বোর্ডের পছন্দের তালিকায় রয়েছে কলকাতা, এমনটাও শোনা গিয়েছিল। তবে শেষ পর্যন্ত পাক বোর্ডের দাবি অনুযায়ী স্টেডিয়ামের ব্যবস্থা করা হবে কিনা, তা এখনও জানা যায়নি।

অন্যদিকে, বিশ্বকাপে ভারতের অভিযান শুরু হবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সরকারিভাবে বিশ্বকাপের সূচি এখনও ঘোষণা হয়নি। তবে সূত্র মারফত জানা যাচ্ছে, চেন্নাইতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নামবে রোহিত ব্রিগেড। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ খেলবে গতবারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ১৯ নভেম্বর বিশ্বকাপ ফাইনাল খেলা হবে নরেন্দ্র মোদি স্টেডিয়ামেই।

[আরও পড়ুন: অন্তঃসত্ত্বা স্ত্রীর কাছে ফেরা হল না, ভিড়ের চাপে ট্রেন থেকে পড়ে মৃত যুবক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement