shono
Advertisement

বিরাট-রোহিতের দিন শেষ? ‘দরজা ভেঙে টি-২০ দলে ঢুকবে তরুণরা’, হুঁশিয়ারি শাস্ত্রীর

তরুণদের জায়গা ছেড়ে দিলেই ভাল, বার্তা শাস্ত্রীর।
Posted: 04:46 PM May 15, 2023Updated: 04:46 PM May 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪ সালের জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে ভারত। কিন্তু সেই টুর্নামেন্টে বিরাট কোহলি (Virat Kohli) বা রোহিত শর্মার (Rohit Sharma) মতো মহাতারকাদের দলে না রাখার পক্ষেই সওয়াল করলেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। ভারতীয় দলের প্রাক্তন কোচের মতে, আগামী প্রজন্মের কথা মাথায় রেখেই দল গড়া উচিত ভারতের। চলতি আইপিএলের ফর্ম দেখে শাস্ত্রীর মত, যশস্বী জয়সওয়ালের মতো তরুণদের টি-টোয়েন্টিতে সুযোগ দেওয়া উচিত।

Advertisement

আইপিএলে একেবারেই ফর্মে নেই বিরাট-রোহিতরা। ফলে প্রশ্ন উঠছে, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্লু প্রিন্টে কি আদৌ তাঁদের জায়গা হওয়া উচিত? বিশেষত আইপিএলে নজরকাড়া পারফরম্যান্স করছে তরুণ ক্রিকেটাররা। একই প্রশ্ন রাখা হয় শাস্ত্রীর কাছেও। তিনি সাফ জানান, তরুণ ক্রিকেটাররা যেভাবে আত্মবিশ্বাসী ব্যাটিং করছে তাতে জাতীয় দলের দরজা ভেঙে ঢুকে পড়বে।

[আরও পড়ুন: চেন্নাইকে হারিয়েও বিপাকে নাইটরা, শাস্তির মুখে কেকেআরের গোটা টিম]

একটি সাক্ষাৎকারে শাস্ত্রী বলেন, “রোহিত বা বিরাটের নতুন করে কিছু প্রমাণ করার নেই। তবে ওরা যদি নিজেদের টি-টোয়েন্টি থেকে সরিয়ে নেয় তাহলে খুবই ভাল হয়। কারণ বিশ্বকাপের এখনও এক বছর দেরি আছে। সেই দলে সুযোগ পেতে হলে টি-টোয়েন্টি ক্রিকেটে ফর্মে থাকা খুবই জরুরি। ওই সময়ে যারা সেরা ফর্মে থাকবে, বিশ্বকাপের দলে তাদেরই সুযোগ দেওয়া উচিত।” অর্থাৎ শাস্ত্রীর মতে, আগামী এক বছরের মধ্যে টি-টোয়েন্টি ক্রিকেটে ফর্ম না থাকলে বিরাট-রোহিতকেও দল থেকে ছেঁটে ফেলা যেতে পারে।

চলতি আইপিএলে দুরন্ত পারফরম্যান্স করেছেন বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার। রাজস্থান রয়্যালসের যশস্বী জয়সওয়াল ১৩ বলে হাফ সেঞ্চুরি হাঁকিয়ে নজির গড়েছেন। পরপর পাঁচ বলে ছক্কা মেরে ম্যাচ জিতিয়েছেন রিঙ্কু সিং। তবে শাস্ত্রীর নজর পড়েছে বিশেষ তিন ক্রিকেটারের উপর। সাক্ষাৎকারে তিনি বলেন, যশস্বী জয়সওয়াল, তিলক ভর্মা ও জিতেশ শর্মা- এই তিন খেলোয়াড়কে অবিলম্বে জাতীয় দলে সুযোগ দেওয়া দরকার। আইপিএলের পরেই যে টি-টোয়েন্টি সিরিজ হবে, সেখানে এই তিন খেলোয়াড়কে আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে ব্যবহার করা যেতে পারে।

[আরও পড়ুন: বাড়ি থেকে দিলীপের দলিল উদ্ধার নিয়ে বিস্ফোরক ধৃত প্রসন্ন, কী বললেন পার্থ ‘ঘনিষ্ঠ’ মিডলম্যান?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement