shono
Advertisement

ধোনির পর কে? ভবিষ্যৎ অধিনায়ক বাছাই শুরু চেন্নাইয়ের, পছন্দের তালিকায় এই ব্যাটার!

অধিনায়ক হিসাবে রবীন্দ্র জাদেজার সম্ভাবনা একেবারেই নেই।
Posted: 01:31 PM May 16, 2023Updated: 01:34 PM May 16, 2023

আলাপন সাহা: মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) কি পরের মরশুমে আইপিএল খেলবেন? টুর্নামেন্টের শুরু থেকেই একাধিকবার এই প্রশ্ন উঠে এসেছে। ক্রিকেটপ্রেমীদের অধিকাংশ ধরেই নিয়েছে, পরের আইপিএলে আর দেখা যাবে না ক্যাপটেন কুলকে। সূত্রের খবর, চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) টিম ম্যানেজমেন্টও এই কথাই ভাবছে। ধোনির পরিবর্ত হিসাবে অধিনায়কের নাম নিয়ে জোর চিন্তাভাবনা চলছে দলের অন্দরে। আগামী মরশুমে দলের অধিনায়ককে দেখে চমকে যেতে পারেন চেন্নাই ভক্তরা, এমনটাই অনুমান।

Advertisement

২০০৮ সালে টুর্নামেন্টের (IPL) প্রথম মরশুম থেকেই চেন্নাইকে নেতৃত্ব দিয়েছেন ধোনি। তবে গতবার টুর্নামেন্টের শুরুতেই ক্যাপটেন্সির ব্যাটন তুলে দেন রবীন্দ্র জাদেজার হাতে। তবে জাড্ডুর নেতৃত্বে হতশ্রী পারফরম্যান্স করে সিএসকে। টুর্নামেন্টের মাঝেই ফের ধোনির হাতে ক্যাপটেন্সি ফিরিয়ে দেন জাদেজা। ২০২২ সালে পয়েন্ট টেবিলে নবম স্থানে শেষ করে ইয়েলো আর্মি। চেন্নাই সুপার কিংসের পরবর্তী অধিনায়ক হিসাবে রবীন্দ্র জাদেজার সম্ভাবনা ওখানেই কার্যত শেষ হয়ে গিয়েছিল।

[আরও পড়ুন: বিচারপতির বিদায়ী অনুষ্ঠানে আবেগপ্রবণ বিচারপতি চন্দ্রচূড়ের মুখে পাকিস্তানি কবির কবিতা]

২০২৩ সালের টুর্নামেন্টের নিলাম থেকেই সিএসকে ম্যানেজমেন্টের লক্ষ্য ছিল, পরবর্তী অধিনায়ক হিসাবে কাউকে তৈরি করা। সেই কারণেই ১৬.২৫ কোটি টাকা খরচ করে কেনা হয় ইংরেজ অলরাউন্ডার বেন স্টোকসকে। তবে আইপিএল শুরুর আগেই তাঁর হাঁটুতে চোট লাগে। মাত্র দু’টি ম্যাচ খেলেছেন গোটা মরশুমে। আইপিএল প্লে অফের আগেই তিনি দেশে ফিরে যাবেন। চেন্নাই সূত্রের খবর, বিদেশি কোনও খেলোয়াড়কে অধিনায়ক হিসাবে চাইছে না দল। জাতীয় দলের হয়ে খেলার কারণে পুরো টুর্নামেন্ট খেলতে পারেন না তাঁরা।

তাহলে ধোনির উত্তরসূরী হিসাবে কাকে ভাবছে চেন্নাই ম্যানেজমেন্ট? দলের মধ্যে উঠে আসছে ঋতুরাজ গায়কোয়াড়ের নাম। ২০২০ সাল থেকে দলের অন্যতম প্রধান খেলোয়াড় তিনি। ২০২১ সালে অরেঞ্জ ক্যাপও জেতেন। ওপেনিংয়ে তাঁর দুরন্ত ব্যাটিংয়ে ভর করে সেই বছর আইপিএলও জেতে চেন্নাই। সবদিক বিচার করে ঋতুরাজকেই ভবিষ্যতের নেতা হিসাবে ভাবা হচ্ছে। ইতিমধ্যেই সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মহারাষ্ট্রকে নেতৃত্ব দিয়েছেন তিনি। আগামী দিনে তাঁকেই চেন্নাইয়ের হয়ে টস করতে দেখা যেতে পারে।

[আরও পড়ুন: ফোন পুকুরে ফেলেও শেষরক্ষা হল না, তদন্তকারীদের হাতে বিধায়ক জীবনকৃষ্ণ সাহার সমস্ত চ্যাট!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement