shono
Advertisement

IPL থেকে সোজা টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল! জাতীয় দলের দরজা খুলে গেল যশস্বীর জন্য

রবিবারই লন্ডন রওনা দিয়েছেন রোহিত-সহ তিন তারকা।
Posted: 12:42 PM May 28, 2023Updated: 12:42 PM May 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল থেকে সোজা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Final)। জাতীয় দলের দরজা খুলে গেল তরুণ ওপেনার যশস্বী জয়সওয়ালের জন্য। সরাসরি মূল দলে এখনও না ঢুকলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের স্ট্যান্ডবাই ক্রিকেটারদের তালিকায় নাম তুলে ফেললেন রাজস্থান রয়্যালসের তরুণ তারকা।

Advertisement

বিসিসিআই (BCCI) প্রথমে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য যে স্ট্যান্ড-বাই তারকাদের নাম ঘোষণা করেছিল, তাতে যশস্বীর (Yashasvi Jaiswal) নাম ছিল না। স্ট্যান্ডবাই হিসাবে নাম ছিল সূর্যকুমার যাদব, ঋতুরাজ গায়কোয়াড় এবং মুকেশ কুমারের। এঁদের মধ্যে ঋতুরাজ গায়কোয়াড় নিজের বিয়ের জন্য ছুটি চেয়েছেন। বিসিসিআই সূত্রের খবর, ৫ জুনের আগে ঋতুরাজকে পাওয়া যাবে না। অথচ ফাইনাল শুরু হচ্ছে ৭ জুন। তাই ঋতুরাজকে ইংল্যান্ডে নিয়ে যাওয়া হচ্ছে না।

[আরও পড়ুন: গুজরাট মডেলের এ কী হাল! মাধ্যমিকে ১৫৭টি স্কুলে সকলে সব পড়ুয়াই ফেল]

ঋতুরাজের জায়গায় তরুণ ওপেনার যশস্বী যাবেন ওভালে। আসলে চলতি আইপিএলে দুর্দান্ত ফর্মে ছিলেন তরুণ ওপেনার। মাত্র ১৪ ম্যাচে ৬২৫ রান করেছেন তিনি। গড় প্রায় ৪৯। শুভমন গিল এবং রোহিত শর্মা, দুই নিয়মিত ওপেনার যদি চোট পান, বা অন্য কোনও কারণে খেলতে না পারেন, তাহলেই যশস্বীর জন্য খুলে যেতে পারে জাতীয় দলের দরজা। ভারতীয় দলের বাকি দুই স্ট্যান্ডবাই ক্রিকেটার থাকছেন সূর্য এবং মুকেশ কুমারই।

[আরও পড়ুন: অভিষেক-বীরবাহার কনভয়ে হামলার পর বদলি কুড়মি নেতা রাজেশ মাহাতো, তোপ শুভেন্দুর]

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে ইতিমধ্যেই ভারতীয় দলের একাধিক তারকা উড়ে গিয়েছেন। প্রথম ব্যাচে গিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli), মহম্মদ সিরাজ, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, উমেশ যাদব, জয়দেব উনাদকাটরা। রবিবারই বিমানে উঠেছেন রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, ঈশান কিষান। শীঘ্রই সেই তালিকায় এবার ঢুকে যাবেন যশস্বীও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement