shono
Advertisement

গিলে মুগ্ধ শচীনের পোস্ট, নেটিজেনরা বললেন, ‘শ্বশুর সবুজ সংকেত দিয়েছে’

এক নজরে দেখে নিন চলতি আইপিএলে গিলের সেরা ইনিংসগুলি।
Posted: 11:37 AM May 29, 2023Updated: 07:02 PM May 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলে (IPL) তিনটি সেঞ্চুরি হাঁকিয়েছেন। সবচেয়ে বেশি রান সংগ্রাহকের তালিকাতেও সকলের উপরে তিনি। টি-টোয়েন্টি  ফরম্যাটেও ক্রিকেট ব্যাকরণ মেনে শট খেলেও ঝোড়ো ইনিংস খেলা সম্ভব, প্রতিটি  ম্যাচেই তার প্রমাণ দিয়েছেন। এতকিছুর পরে ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, চলতি আইপিএলের সবচেয়ে মূল্যবান ক্রিকেটারের শিরোপা পাওয়া উচিত এই তরুণ ব্যাটারেরই। স্বয়ং শচীন তেণ্ডুলকরও (Sachin Tendulkar) যাঁর প্রশংসায় পঞ্চমুখ। তিনি-শুভমান গিল (Shubhman Gill)। 

Advertisement

গুজরাট টাইটান্সের এই তরুণ ব্যাটারের প্রশংসা করে মাস্টার ব্লাস্টার বলেছেন, ”এই মরশুমে শুভমান গিলের পারফরম্যান্স ভোলার নয়। তিনটি সেঞ্চুরি করেছে। তার মধ্যে দু’টি সেঞ্চুরির প্রভাব অসামান্য।” শচীনের প্রশংসাসূচক এই পোস্ট বেশ বড়সড়। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের একটা অংশ এর সঙ্গে শচীন-কন্যা সারা ও গিলের সম্পর্কের যোগ পাচ্ছেন। উল্লেখ্য, সারা ও শুভমানকে নিয়ে বেশ কয়েকদিন ধরেই চর্চা চলছে। মাস্টার ব্লাস্টারের এহেন প্রশংসাসূচক পোস্টের পরে সোশ্যাল মিডিয়ায় কেউ বলছেন, ”শুশুরজি গিলকে সবুজ সংকেত দিয়ে দিয়েছেন।” আরেক নেটিজেন বলছেন, ”বিয়ে পাক্কা।” এরকমই সব মেসেজ ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। 

তবে গিল কিন্তু এবার সত্যি সত্যিই চমকে দিয়েছেন।  অনেকেই বলছেন, দেশের নতুন তারকা। এমনকী বিরাট কোহলিও সোশ্যাল মিডিয়ায় তারার ছবি দিয়ে গিলকে নতুন তারকা বলেছেন। আইপিএলে গিলের সেরা ইনিংসগুলি এক নজরে দেখে নেওয়া যাক–

১. প্রথমেই আসে দ্বিতীয় কোয়ালিফায়ারে তাঁর ১২৯ রানের ইনিংস। মাত্র ৩০ রানের মাথায় গিলের ক্যাচ ফেলেন মুম্বইয়ের টিম ডেভিড। তারপর থেকেই একেবারে মারমুখী মেজাজে ব্যাটিং শুরু করেন শুভমান। মাত্র ৬০ বলে ১২৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন। ১০টি ছক্কা ও ৭টি চার মেরে ওখানেই দলের জয় নিশ্চিত করে দেন।

২. দীর্ঘদিন আইপিএল খেললেও শতরান অধরাই ছিল গিলের। চলতি টুর্নামেন্টেই প্রথমবার সেঞ্চুরির স্বাদ পান তরুণ ব্যাটার। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৫৮ বলে ১০১ রান করেন কঠিন পিচে।

৩. পরের ম্যাচেই ফের সেঞ্চুরি শুভমানের। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে মাত্র ৫২ বলে ১০৪ রান হাঁকান গুজরাট টাইটান্স ব্যাটার। তাঁর এই ইনিংসের ফলেই টুর্নামেন্ট থেকে ছিটকে যায় আরসিবি। অন্যদিকে মুম্বই ইন্ডিয়ান্সকে ট্রফি জয়ের লক্ষ্যে বাঁচিয়ে রাখে শুভমানের ব্যাটিং। 

[আরও পড়ুন: পুতিনের সঙ্গে বৈঠকের সময়েই বিষপ্রয়োগ? হাসপাতালে সংকটজনক বেলারুশের প্রেসিডেন্ট]

চলতি আইপিএলে ১৬টি ইনিংস খেলে ৮৫১ রান করেছেন শুভমান। ১৫০-এরও বেশি স্ট্রাইক রেট, ৬০-এর উপরে গড়। এহেন পারফরম্যান্স দেখে মুগ্ধ ক্রিকেটের ঈশ্বর স্বয়ং। টুইট করে শচীন তেণ্ডুলকর বলেছেন, “চলতি মরশুমে শুভমানের যা পারফরম্যান্স, সেটা কোনওদিন ভোলা যায় না। গোটা টুর্নামেন্টেই প্রভাব ফেলেছে ওর ব্যাটিং। একদিন ওর ইনিংসেই মুম্বই ইন্ডিয়ান্সের স্বপ্ন বাঁচিয়ে রেখেছিল, আবার পরের দিন ওর ইনিংসের জন্যই টুর্নামেন্ট থেকে ছিটকে গেল মুম্বই। এটাই তো ক্রিকেট। তবে ব্যাটিংয়ের সময়ে শুভমানের মানসিকতা, শান্তভাব, রানের খিদে, উইকেটের মধ্যে অসাধারণ দৌড় দেখে আমি সত্যিই মুগ্ধ।”

[আরও পড়ুন: ময়ূর-পদ্মের অসামান্য মোটিফ! বাঙালি সংস্থার তৈরি গালিচা শোভা পাবে নতুন সংসদ ভবনে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement