shono
Advertisement

আহমেদাবাদে আবারও বৃষ্টির ভ্রূকুটি! আজও কি ভেস্তে যাবে ধোনি বনাম হার্দিক ফাইনাল?

জেনে নেওয়া যাক হাওয়া অফিসের পূর্বাভাস।
Posted: 04:14 PM May 29, 2023Updated: 04:20 PM May 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার বৃষ্টিতে রবিবার ভেস্তে যায় আইপিএল ফাইনাল (IPL 2023)। ঠিক হয় রিজার্ভ ডে-তেই গুজরাট টাইটান্স বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচ হবে। কিন্তু আজ, সোমবার আবারও কি মেগা ফাইনালে বাদ সাধতে পারে বৃষ্টি? জেনে নেওয়া যাক হাওয়া অফিসের পূর্বাভাস।

Advertisement

সোমবার সকালের দিকে জানানো হয়েছিল এদিন বিকেল ৪টে থেকে ৬টা পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৪০-৫০ শতাংশ। যে কারণে ম্যাচ শুরু হতে খানিকটা দেরি হতে পারে। স্বাভাবিক ভাবেই এমন খবরে মুখ ভার হয়ে যায় দর্শকদের। তবে এই পূর্বাভাসের কয়েক ঘণ্টা পর খানিক স্বস্তির খবর দেওয়া হল আবহাওয়া দপ্তরের তরফে। জানানো হয়েছে, বিকেল ৪টে থেকে ৫টা পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা কমে হয়েছে ৭ শতাংশ। ৬টা নাগাদ এই হার আরও কমে পাঁচ শতাংশে নেমে যাবে। আর সন্ধে ৭টার পর আকাশ ধীরে ধীরে পরিষ্কার হতে শুরু করবে। বৃষ্টির সম্ভাবনা থাকবে না। তাই ম্যাচ আয়োজনে কোনও বাধা থাকবে না বলেই আশ্বাস দিচ্ছেন আবহবিদরা।

[আরও পড়ুন: বৃষ্টিতে পিছোল ম্যাচ, ধোনিকে দেখতে স্টেশনেই রাত কাটালেন চেন্নাই ভক্তরা, ভাইরাল ভিডিও]

সন্ধের দিকে আহমেদাবাদের তাপমাত্রা ৩১ থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৪০ থেকে ৫০। তবে ম্যাচ চলাকালীন বৃষ্টি হওয়ার সম্ভাবনা না থাকলেও ৯০ শতাংশ সময় আকাশ মেঘলা থাকতে পারে। ক্রিকেটপ্রেমীদের আশা, এদিন যেন আর বৃষ্টিতে ম্যাচ ভেস্তে না যায়। ফাইনালে যেন একটা দুর্দান্ত লড়াইয়ের সাক্ষী থাকা যায়।

সোমবার নির্ধারিত সময়ে খেলা শুরু না হলে শেষমেশ অন্তত ৫ ওভার করে খেলানোর চেষ্টা করা হবে। কিন্তু তেমনটাও না সম্ভব হলে সুপার ওভারে নির্ধারিত হবে কে চ্যাম্পিয়ন। কিন্তু রবিবারের মতো একেবারেই যদি খেলার পরিস্থিতি না থাকে, অর্থাৎ সুপার ওভারের আয়োজনও যদি সম্ভব না হয়, নিয়ম বলছে, সেক্ষেত্রে গ্রুপ পর্বে দুর্দান্ত পারফর্ম করে তালিকার শীর্ষে থাকার সৌজন্যে গুজরাটকেই (Gujarat Titans) চ্যাম্পিয়ন বলে ঘোষণা করা হবে।

[আরও পড়ুন: ‘গুলি করতে হবে কুস্তিগিরদের’, বিস্ফোরক প্রাক্তন IPS, কী বললেন বজরং?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement