shono
Advertisement

‘নিজের সবটা উজাড় করে দিয়েছি’, একাধিক পুরস্কার জিতেও ট্র্যাজিক নায়ক শুভমান গিল

হারতে হলে ধোনির কাছেই হারতে চাই, বার্তা হার্দিক পাণ্ডিয়ার।
Posted: 04:17 PM May 30, 2023Updated: 04:17 PM May 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL) সবচেয়ে বেশি পুরস্কার গিয়েছে তাঁর ঝুলিতে। এক মরশুমে সবচেয়ে বেশি রান করার ক্ষেত্রেও আইপিএলের ইতিহাসে দ্বিতীয় স্থানে রয়েছেন। কিন্তু সব পেয়েও হতাশ সদ্যসমাপ্ত আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক। কারণ দিনের শেষে ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয়েছে। ১৬তম আইপিএলের ট্র্যাজিক নায়ক হিসাবেই তাঁকে মনে রাখবেন ক্রিকেটপ্রেমীরা। তবে হেরে গিয়েও লড়াই চালিয়ে যাওয়ার বার্তা দিয়েছেন তিনি- শুভমান গিল (Shubhman Gill)।

Advertisement

চলতি আইপিএলে স্বপ্নের ফর্মে ছিলেন তরুণ ব্যাটার। একই মরশুমে হাঁকিয়েছেন তিনটি সেঞ্চুরি। ১৬টি ইনিংস খেলে ৮৫১ রান করেছেন শুভমান। ১৫০-এরও বেশি স্ট্রাইক রেট, ৬০-এর উপরে গড়। এহেন পারফরম্যান্স দেখে মুগ্ধ ক্রিকেটের ঈশ্বর স্বয়ং। টুইট করে শুভমানের ভূয়সী প্রশংসা করেছেন শচীন তেণ্ডুলকর। আইপিএলে ফাইনালে অবশ্য সেভাবে জ্বলে উঠতে পারেননি গুজরাটের ব্যাটার। অনবদ্য স্টাম্পিং করে তাঁকে প্যাভিলিয়নে ফেরান ধোনি।

[আরও পড়ুন: বড়জোড়ার কারখানায় ভয়াবহ দুর্ঘটনা, ফার্নেস বিস্ফোরণে গুরুতর জখম কমপক্ষে ১৫ শ্রমিক]

তবে ফাইনালে দারুণ পারফর্ম করে শুভমানের দল গুজরাট। শেষ বল পর্যন্ত লড়াই করে হার মানতে হয় টুর্নামেন্টের সবচেয়ে সফল দলকে। পরপর দু’বার ট্রফি জয়ের লক্ষ্যে নেমেছিলেন শুভমানরা। কিন্তু সেই স্বপ্ন অধরাই থাকল। ম্যাচের শেষে হৃদয় ছুঁয়ে যাওয়া বার্তা দেন তরুণ ব্যাটার। টুইট করে শুভমান বলেন, “আমরা যা চেয়েছিলাম সেটা হয়নি। তবে নিজেদের সবটা উজাড় করে দিয়েছিলাম। তাই মাথা উঁচু করে আগামী দিনের লড়াই শুরু করতে হবে।”

অন্যদিকে, ট্রফি হাতছাড়া হলেও খুশি গুজরাট টাইটান্স অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, “ধোনির (MS Dhoni) জন্য আমি খুবই খুশি। যদি হারতেই হয়, তাহলে আমি ধোনির কাছেই হারতে চাই। আসলে ভাল মানুষের সঙ্গে ভালই হয়। আমার দেখা সেরা মানুষদের মধ্যে ধোনি অন্যতম। ঈশ্বর আমার প্রতি অনেক দয়া করেছেন, কিন্তু আজকের রাতটা ধোনির জন্যই লেখা হয়েছিল।” 

[আরও পড়ুন: আইপিএল জেতায় ধোনিকে অভিনন্দন, ‘অন্তত কয়েকজন তো সম্মান পেল’, টুইট অভিমানী সাক্ষীর]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement