shono
Advertisement

বিশ্বকাপের আগে চিন্তা বাড়াচ্ছে জাদেজার স্ট্রাইক রেট, বলছেন প্রাক্তন ওপেনার

জাদেজা দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য।
Posted: 01:20 PM Sep 21, 2023Updated: 01:20 PM Sep 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের আগে রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) স্ট্রাইক রেট নিয়ে চিন্তিত দেশের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া (Aakash Chopra)। ৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ ক্রিকেট। ৮ তারিখ ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ। জাদেজার স্ট্রাইক রেট অনেকটাই কমে গিয়েছে গত চার বছরে। আর ব্যাটিং স্ট্রাইক রেট দ্রুত কমে যাওয়া চিন্তার কারণ হয়ে দেখা দিচ্ছে।

Advertisement

ভারতের প্রথম একাদশে জাদেজার জায়গা পাওয়া নিশ্চিত। ভারত অধিনায়ক রোহিত শর্মাও জানিয়েছেন, লোয়ার অর্ডারকে ব্যাট হাতে ভালো পারফর্ম করতে হবে। আধুনিক ক্রিকেটে ব্যাট হাতে সবাইকে পারফর্ম করতে হবে। উপরের দিকের ব্যাটসম্যানরা রান করবেন আর লোয়ার অর্ডারের ব্যাটাররা অবদান রাখবেন না, তা হবে না বলে জানিয়ে দিয়েছেন রোহিত। সদ্য সমাপ্ত এশিয়া কাপে অক্ষর প্যাটেল বল হাতে বিশেষ কিছু করে উঠতে পারেননি। আবার রবীন্দ্র জাদেজা ব্যাট হাতে নজর কাড়তে পারেননি।

[আরও পড়ুন:কেকেআরে ফের শুরু গম্ভীর-যুগ! শাহরুখের সঙ্গে ক্রিকেটারের ছবি নিয়ে তুঙ্গে জল্পনা]

 

আকাশ চোপড়া বলেছেন, ২০১৯ সালের বিশ্বকাপের পর থেকে জাদেজার ব্যাটিং গড় বেড়েছে। ৩১.৯ থেকে ৩৯.৪ হয়েছে। কিন্তু তাঁর ব্যাটিং স্ট্রাইক রেট নেমে গিয়েছে। জাদেজার কেরিয়ার স্ট্রাইক রেট ৮৪.২। কিন্তু ২০১৯ সালের বিশ্বকাপের পর থেকে জাদেজার স্ট্রাইক রেট নেমে গিয়ে হয়েছে ৭৯.৪। ২০২৩ সালে ১২টি ম্যাচে ১৩৮ রান করেন জাদেজা। তাঁর সর্বোচ্চ অপরাজিত ৪৫। আকাশ চোপড়া বলেছেন, ”ওই অপরাজিত ৪৫ রানের ইনিংসটা যদি সরিয়ে রাখা হয়, তাহলে জাদেজার গড় কমে দাঁড়াবে ১৫। এটা একদমই ঠিক নয়। নীচের দিকে ব্যাট করতে নামে জাদেজা। তবুও একাধিক সিঙ্গল-ডিজিট রান করেছে।”

আরও একটা বিষয় ভাবাচ্ছে বলে মনে করেন চোপড়া। তিনি বলেছেন, ”২০২৩ সালে ২৪৩ বল খেলেছে জাদেজা। ন’টি বাউন্ডারি মেরেছে। ছক্কা হাঁকায়নি। এটা কিন্তু চিন্তার বিষয়। আশা করি বিশ্বকাপে জাদেজা ভালোই করবে। বিশ্বকাপের আগে ওয়ানডে সিরিজেও আশা করবো জাদেজা মারমুখী ব্যাটিং করবে। জাদেজা এই দলের খুব গুরুত্বপূর্ণ সদস্য। ফলে ওর নামের পাশে যে সংখ্যা দেখাচ্ছে সেগুলোর পরিবর্তন করতেই হবে।”

[আরও পড়ুন: শাহরুখের ‘রামাইয়া ভাস্তাভাইয়া’ গানে স্টেজ মাতালেন রাসেল, দেখুন সেই নাচ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement