০ রানে ৮ উইকেট! মুরলীধরনের দেশের ‘বিস্ময়বালক’-কে নিয়ে তোলপাড় ক্রিকেট দুনিয়া

03:37 PM Nov 30, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স মাত্র ১০ বছর। এরইমধ্যে ঝুলিতে রয়েছে ছয় প্রকারের বল! অফ-স্পিন, লেগ-স্পিন, ক্যারাম বল, লুপ, ফ্ল্যাট লুপ ও ফাস্ট বল! আর ছয় রকমের বলের উপর ভর করেই এবার ক্রিকেট দুনিয়াতে শোরগোল ফেলে দিল চতুর্থ শ্রেণির এক ছাত্র!

Advertisement

শ্রীলঙ্কার (Sri Lanka) এই ছেলেটির নাম সেলভাসকরন ঋষিউধন (Selvasakaran Rishiyudhan)। ০ রানে ৮ উইকেট নিয়ে সবার নজর কেড়ে নিয়েছে মুথাইয়া মুরলীধরনের (Muttiah Muralitharan) দেশের এই উদীয়মান প্রতিভা। এই ‘বিস্ময়বালক’-এর আবার আদর্শ ক্রিকেটার হলেন অস্ট্রেলিয়ার (Australia) নাথান লিয়ঁ (Nathan Lyon)।

[আরও পড়ুন: বিশ্বকাপ হারের শোক ভুলতে সপরিবারে বিদেশে রোহিত! ছবি শেয়ার করলেন ঋতিকা]

ঘটনাটি ঘটেছে কলম্বোর এক স্কুলের অনূর্ধ্ব-১৩ ডিভিশন-২ এর ম্যাচে। একা হাতেই নিজের স্কুলকে ওই ম্যাচ জিতিয়েছে শ্রীলঙ্কার বছর দশেকের ছেলে সেলভাসকরন। ৯.৪ ওভার বল করে এমডিএইচ জয়বর্ধনে এমভির বিরুদ্ধে কোনও রান না দিয়ে ৮ উইকেট তুলে নেয় চতুর্থ শ্রেণির এই ছাত্র। এই দাপুটে বোলিংয়ের সুবাদে মাত্র ২৮ রানে অল আউট হয়ে যায় হিন্দু স্কুল কলম্বোর প্রতিপক্ষ এমডিএইচ জয়বর্ধনে এমভি। তার বোলিং ফিগার ৯.৪ – ৯ – ০ -৮।

হিন্দু স্কুল কলম্বোতে পড়া সেলভাসকরন জানিয়েছে, তার প্রিয় ক্রিকেটার নাথান লিয়ঁ। সে অজি অফ স্পিনারের মতো বল করতে চায়। এবং ১৯ বছর বয়সে শ্রীলঙ্কা জাতীয় দলের হয়ে খেলতে চায়। পাশাপাশি বছর দশেকের সেলভাসকরন জানিয়েছে, সে ছয় ধরনের ডেলিভারি জানে। তার মধ্যে রয়েছে – অফ-স্পিন, লেগ-স্পিন, ক্যারাম বল, লুপ, ফ্ল্যাট লুপ ও ফাস্ট বল।

[আরও পড়ুন: আই লিগে ফের ম্যাচ গড়াপেটার কালো ছায়া! কড়া পদক্ষেপ নিচ্ছেন কল্যাণ চৌবে]

Advertisement
Next