‘ওরা শচীনের সমান’, রোহিত-কোহলিকে নিয়ে বড় মন্তব্য রাসেলের

07:58 PM Nov 30, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলি (Virat Kohli) কি থাকবেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে? দুই তারকা মেগাইভেন্টে থাকবেন কিনা তা বলবে সময়। তবে ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল (Andre Russell ) বলে দিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে যদি রোহিত ও কোহলিকে ভারতীয় দলে নেওয়া না হয়, তাহলে তা পাগলামি হবে।
ক্যারিবিয়ান তারকা বলছেন বটে, কিন্তু রোহিত ও কোহলিকে আদৌ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রাখা হবে কিনা, তা এখনও নিশ্চিত নয়। এবিষয়ে কেউই কোনও মন্তব্য করেননি এখনও। রাসেল বলছেন, ”রোহিত আর কোহলিকে নিয়ে এত বিতর্ক হচ্ছে কেন, সেটাই বুঝতে পারছি না। রোহিতের অগাধ অভিজ্ঞতা এবং বিরাট সব অর্থেই বিরাট। ওদের যদি টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে না নেওয়া হয়, তাহলে তা পাগলামি হবে। বিশ্বকাপের মতো মেগা টুর্নামেন্টে অভিজ্ঞতা খুবই জরুরি। যুদ্ধক্ষেত্রে এগারো জন তরুণ সৈনিককে পাঠানো ঠিক হবে না। দলে অভিজ্ঞতা দরকার। তরুণ ক্রিকেটাররা প্রতিপক্ষের রাতের ঘুম কেড়ে নেবে একথা বলতেই পারি কিন্তু যখন চাপ আসতে শুরু করে, তখন বড় খেলোয়াড়দের দরকার, অভিজ্ঞতার প্রয়োজন।” 

Advertisement

[আরও পড়ুন: ভারতের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে উগান্ডাও, ইতিহাস গড়ে মেগা ইভেন্টে আফ্রিকার দল]

বড় ম্যাচের চাপ সামলানো, অভিজ্ঞতার দিক থেকে কোহলি ও রোহিত অনেক এগিয়ে, তা জানেন রাসেল। সেই কারণেই দুই তারকাকে টি-টোয়েন্টির দলে রাখার জন্য তদ্বির করছেন রাসেল। 
বিরাট ও রোহিত সম্পর্কে উচ্চ ধারণা পোষণ করেন রাসেল। দুই তারকা ভারতীয় ক্রিকেটারকে কিংবদন্তি শচীন তেণ্ডুলকরের সঙ্গে তুলনা করেছেন ক্যারিবিয়ান তারকা। তিনি বলেছেন, তেণ্ডুলকরের সঙ্গে একই ব্র্যাকেটে থাকবে রোহিত ও কোহলি। রাসেল বলেছেন, ”রোহিত বড় ম্যাচের খেলোয়াড়। কোহলি বড় মঞ্চ প্রত্যাশা করে। আশা রাখি মিডিয়ার কথা শুনে সিদ্ধান্ত নেবে না বোর্ড। আমি একটা কথাই বলতে চাই, বড় প্লেয়ারদের সঙ্গে ব্যবহার খারাপ ব্যবহার  করবেন না। ওরা ভারতীয় ক্রিকেটের জন্য অনেককিছু করেছে। শচীন তেণ্ডুলকরের সঙ্গে একই বন্ধনীতে রয়েছে কোহলি ও রোহিত। ওদের দলে না রাখাটা নির্বুদ্ধিতা হবে।” 

 

[আরও পড়ুন: বলে লালা লাগিয়ে নিয়ম ভাঙলেন নিউজিল্যান্ডের ফিলিপস, শাস্তি দিলেন না আম্পায়ার]

 

Advertisement
Next