IND vs SA: ওপেনিংয়ে যশস্বীর পার্টনার কে? শুভমান না ঋতুরাজ? জবাব দিলেন প্রাক্তন তারকা

04:15 PM Dec 08, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে আর মাত্র দু’দিন। ১০ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে টিম ইন্ডিয়া (Team India)। অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে ঘরের মাঠের সিরিজে দুই ওপেনার যশস্বী জসওয়াল (Yashasvi Jaiswal) ও ঋতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) দারুণ পারফর্ম করেছিলেন। তবে এবার প্রোটিয়াদের বিরুদ্ধে মাঠে নামবেন শুভমান গিল (Shubman Gill)। সেক্ষেত্রে আসন্ন সিরিজে ওপেনিংয়ে যশস্বীর পার্টনার কে হবেন? সেই প্রশ্ন সবার মাথায় ঘুরপাক খাচ্ছে। এমন প্রেক্ষাপটে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে পরামর্শ দিলেন সঞ্জয় মঞ্জরেকর (Sanjay Manjrekar)। প্রাক্তন ব্যাটার ও প্রখ্যাত ধারাভাষ্যকারের দাবি, যশস্বীর সঙ্গে ওপেনার হিসেবে ঋতুরাজেরই খেলা উচিত।

Advertisement

সঞ্জয় মঞ্জরেকর বলেন, “শুভমান দলে আসার জন্য ব্যাটিং অনেক শক্তিশালী হল। তবে আমার মনে হয় যশস্বীর সঙ্গে ওপেনার হিসেবে ঋতুরাজের খেলা উচিত। অন্তত টি-টোয়েন্টি ফরম্যাটে এই ওপেনিং জুটিকে সামনে রেখেই এগিয়ে যাওয়া উচিত। শুভমান তিন নম্বরে খেলুক। এতে দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে ব্যাটিংয়ে গভীরতা বাড়বে।”

[আরও পড়ুন: ৪৩ বলে অবিশ্বাস্য ১৯৩! ৪৪৯ স্ট্রাইক রেট বজায় রেখে ২২টি ছক্কা, ১৪টি চার! অখ্যাত হামজা সালিম দারকে চিনে নিন]

বিশ্বকাপের পর অজিদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম নিয়েছিলেন শুভমান। ফলে যশস্বী ও ঋতুরাজের উপর ইনিংস শুরু করার দায়িত্ব দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। গত সিরিজের ৫ ম্যাচে সর্বাধিক ২২৩ রান করেছিলেন ঋতুরাজ। সর্বোচ্চ অপরাজিত ১২৩ রান। গড় ৫৫.৭৫। ১৫৯.২৮ স্ট্রাইক রেট নিয়ে করেছিলেন ১টি শতরান ও ১টি অর্ধ শতরান। যশস্বী করেছিলেন ৫ ম্যাচে ১৩৮ রান। সর্বোচ্চ ২৫ বলে ৫৩ রান।

অন্যদিকে জাতীয় দলের জার্সি গায়ে ২০ ওভারের ক্রিকেটে শুভমানও দাপট দেখিয়েছেন। ১১ ম্যাচে তাঁর রান ৩০৪। গড় ৩০.৪০। সর্বোচ্চ নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৬৩ বলে অপরাজিত ১২৬। ১৪৬.৮৫ স্ট্রাইক রেট বজায় রেখে তাঁর ঝুলিতে রয়েছে ১টি শতরান ও ১টি অর্ধ শতরান। এবং সব ম্যাচেই পাঞ্জাব তনয় ওপেনার হিসেবে খেলেছেন। যদিও সঞ্জয় মঞ্জরেকর মনে করেন শুভমানের তিন নম্বরেই ব্যাট করা উচিত।

[আরও পড়ুন: বিরাট ‘স্বার্থপর’! প্রশ্ন শুনেই মাথা গরম করলেন ব্রায়ান লারা]

Advertisement
Next