Narendra Modi: বিশ্বকাপ হারায় মোদিকে ‘অপয়া’ তকমা, ‘মনমোহন সিংও…!’ তোপ দাগলেন গম্ভীর

06:20 PM Dec 08, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ (ICC World Cup 2023) ফাইনালে ধরাশায়ী হওয়ার পরে ভারতীয় ক্রিকেটারদের (Indian Cricket Team) মনোবল বাড়াত ড্রেসিংরুমে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সর্বাধিক উইকেট নেওয়া মহম্মদ শামিকে (Mohammed Shami) বুকে জড়িয়ে ধরেন। বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মার (Rohit Sharma) হাত ধরে কথা বলতেও দেখা যায় তাঁকে। তবে একইসঙ্গে প্রধানমন্ত্রীর ভারতীয় দলের ড্রেসিংরুমে যাওয়া নিয়ে অনেক বিতর্ক হয়েছে। যদিও এবার মোদির পাশে দাঁড়িয়ে সরব হয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

Advertisement

এবং এই ইস্যু নিয়ে মন্তব্য করতে গিয়ে ২০১১ সালের বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচের একটি প্রসঙ্গও টেনে এনেছেন ভারতের প্রাক্তন ওপেনার। গম্ভীর বলেন, “আমাদের দেশের প্রধানমন্ত্রীকে ‘অপয়া’ বলে অপমান করা হয়েছিল। কাউকে ‘অপয়া’ বলা উচিত নয়। আর যদি সেই ব্যক্তি আমাদের দেশের প্রধানমন্ত্রী হন, তাহলে তো এমন শব্দ প্রয়োগ করা থেকে সবসময় সংযত থাকা উচিত। ২০১১ সালের বিশ্বকাপের সেমিফাইনালে আমাদের সঙ্গে দেখা করতে তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিং এসেছিলেন। আমরা যদি সেই ম্যাচটা হেরে যেতাম, তাহলে কি ওনাকেও ‘অপয়া’ বলা হত?”

[আরও পড়ুন: ২০ কেজি ওজন কমালে খেলতে পারবে আইপিএল! কাকে এমন নির্দেশ দিয়েছিলেন ধোনি?]

 

ফাইনালের পরের দিন দেশজুড়ে আলোচনার শীর্ষে উঠে আসে শামির পোস্ট। কান্নায় ভেঙে পড়া তারকা পেসারকে সান্ত্বনা দিচ্ছেন প্রধানমন্ত্রী, সোশাল মিডিয়ার সৌজন্যে সেই ভিডিও মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। ছবি টুইট করে শামি লিখেছিলেন, ‘ড্রেসিংরুমে এসে আমাদের মনোবল বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ। আমরা আবার কামব্যাক করব।’ রবীন্দ্র জাদেজারাও মোদির সঙ্গে ছবি পোস্ট করেন। দলের পাশে দাঁড়িয়ে টুইট করেছিলেন প্রধানমন্ত্রী নিজেও।

ফাইনালে হেরে যাওয়া ভারতীয় দলকে বিশেষ বার্তা দিয়েছিলেন মোদি। বলেছিলেন, “টানা ১০ ম্যাচ জিতে আমরা ফাইনালে উঠেছি। তবে এরকম হয়েই থাকে। ভেঙে পড়লে চলবে না। এই সময়ে একে অপরের পাশে থেকে সকলের মনোবল বাড়াতে হবে।”

যদিও ভারতের ড্রেসিংরুমে যাওয়ার জন্য মোদিকে অনেক সমালোচনা হজম করতে হয়েছে। তাঁর গায়ে লেগেছে ‘অপয়া’ তকমা। আর তাই এবার গর্জে উঠলেন গম্ভীর।

[আরও পড়ুন: ওপেনিংয়ে যশস্বীর পার্টনার কে? শুভমান না ঋতুরাজ? জবাব দিলেন প্রাক্তন তারকা]

Advertisement
Next