‘টেস্ট ক্রিকেট বড়দের খেলা’, হ্যারিস রউফকে কটাক্ষ আক্রমের

07:40 PM Dec 08, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের হয়ে টেস্ট ম্যাচ খেলছেন না। কিন্তু ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার জন্য নো অবজেকশন সার্টিফিকেট পেয়েছেন। পাকিস্তানের তারকা পেসার হ্যারিস রউফকে (Haris Rauf) একহাত নিলেন প্রাক্তন পাক অধিনায়ক ওয়াসিম আক্রম (Wasim Akram)। জানিয়ে দিলেন, সবার জন্য টেস্ট ক্রিকেট নয়। টেস্ট ক্রিকেট আসলে বড়দের খেলা।
হ্যারিস রউফকে নিয়ে দেশে প্রবল বিতর্ক তৈরি হয়েছে। আক্রম বলেছেন, ”খেলবে কিনা তা ওর নিজস্ব ব্যাপার। পাক বোর্ডের চুক্তিবদ্ধ প্লেয়ার হ্যারিস রউফ। ওকে নিয়ে দেশে বিতর্কও তৈরি হয়েছে। আজকাল অনেক বিশেষজ্ঞ তৈরি হয়েছে। কেউ ওয়ানডে স্পেশালিস্ট, কেউ টি-টোয়েন্টি বিশেষজ্ঞ। হ্যারিস রউফ যদি মনে করে খেলবে না, তাহলে সেটা ওর ব্যক্তিগত ব্যাপার।” 

Advertisement

[আরও পড়ুন: পাঁচ গোলের আনন্দের রেশ কাটতে না কাটতেই প্রতিপক্ষ পাঞ্জাব, সতর্ক ইস্টবেঙ্গল কোচ কুয়াদ্রাত]

হ্যারিস রউফকে নিয়ে জোর চটেছেন জাতীয় দলের মুখ্য নির্বাচক ওয়াহাব রিয়াজও। তাঁকে বলতে শোনা গিয়েছিল, “হ্যারিস রউফের সঙ্গে আলোচনা করার পরেই ওকে দলে রাখা হয়েছিল। টেস্ট খেলার সম্মতিও জানিয়েছিল। কিন্তু কয়েক ঘন্টার মধ্যে হ্যারিস ওর সিদ্ধান্ত বদল করে।”
এই প্রসঙ্গে আক্রম বলেন, ”দিনের শেষে টেস্ট ম্যাচ কিন্তু বড়দের খেলা। আট ওভার করে বল করতে হয়। টি-টোয়েন্টিতে একজন বোলার চার ওভার বল করে। তার পরে ফাইন লেগে শান্তিতে দাঁড়িয়ে থাকা যায়। টেস্ট ক্রিকেট লম্বা রেসের ব্যাপার। অনেক পরীক্ষা দিতে হয়। সেরা হিসেবে ক্রিকেট দুনিয়া যদি কাউকে মনে রাখে, তাহলে সংশ্লিষ্ট ক্রিকেটারকে টেস্ট ক্রিকেটে পরীক্ষা দিতে হবে।”

[আরও পড়ুন: গম্ভীরের সঙ্গে ঝামেলার পর বড়সড় আইনি বিপাকে শ্রীসন্থ, পেলেন নোটিস]

Advertisement
Next