IND vs SA: দক্ষিণ আফ্রিকায় দ্রাবিড়ের কোচিংয়ে অনুশীলনের অভিজ্ঞতা কেমন? অকপটে জানালেন রিঙ্কু

01:02 PM Dec 09, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরের ১৮ আগস্ট আন্তর্জাতিক মঞ্চে পা রেখেছিলেন। ঝুলিতে মাত্র ১০টি টি-টোয়েন্টি ম্যাচ। মোট রান ১৮০। তবে চোখে পড়ার মতো ব্যাপার হল তাঁর গড় এবং স্ট্রাইকরেট। ৬০ গড়ের পাশাপাশি এই বাঁহাতি ব্যাটারের স্ট্রাইক রেট হল ১৮৭.৫০। মারমুখী মেজাজে ব্যাট করার জন্য স্বভাবতই সবার মন কেড়ে নিয়েছেন রিঙ্কু সিং (Rinku Singh)। তবে এহেন রিঙ্কুর সামনে আরও বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে। কারণ এবার ভারতের মাঠে নয়, বরং দক্ষিণ আফ্রিকার (South Africa) মাটিতে কাগিসো রাবাদাদের বিরুদ্ধে তাঁকে খেলতে হবে। প্রোটিয়াদের দেশে পেস ও বাউন্সে ভরা পিচে খেলার অভিজ্ঞতা কেমন? হেড কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) তাঁকে কী পরামর্শ দিলেন? সেটাই বিসিসিআই.টিভি-কে জানিয়ে দিলেন টিম ইন্ডিয়ার (Team India) তারকা। সেই সাক্ষাতকার সংবাদ প্রতিদিন.ইন-এর পাঠকদের জন্য তুলে ধরা হল।

Advertisement

প্রশ্ন) দক্ষিণ আফ্রিকায় প্রথমবার অনুশীলনের অভিজ্ঞতা কেমন?

রিঙ্কু) প্রথমবার অনুশীলন করার অভিজ্ঞতা দারুণ। এবং সবচেয়ে বড় কথা হল এই প্রথম রাহুল স্যরের কোচিংয়ে খেলার সুযোগ পেলাম। এটা আমার কাছে বড় পাওনা।

[আরও পড়ুন: টার্গেট প্রোটিয়া বধ, অনুশীলনে ইয়র্কার আগুন বুমরাহর! প্রথম ম্যাচে কি বাদ জাদেজা?]

 

প্রশ্ন) রাহুল দ্রাবিড় কী পরামর্শ দিলেন?

রিঙ্কু) রাহুল স্যর আমাকে ঠান্ডা মাথায় খেলার পরামর্শ দিয়েছেন। আসলে আমার ব্যাটিং পজিশন পাঁচ কিংবা ছয়। ২০ ওভারের ক্রিকেটে সেই জায়গায় ব্যাট করা খুব কঠিন। সেটা রাহুল স্যর জানেন। এবং বেশ ভালোই বোঝেন। তাই আমাকে চাপমুক্ত থাকার পরামর্শ দিয়েছেন। এবং আত্মবিশ্বাস বজায় রাখতে বলেছেন। আর তাছাড়া ২০১৩ সাল থেকে উত্তর প্রদেশের হয়ে পাঁচ-ছয় নম্বরে ব্যাট করছি। তাই এখন আর অসুবিধা হয় না।

প্রশ্ন) দক্ষিণ আফ্রিকার পিচ কতটা আলাদা? অনুশীলন করে কেমন লাগছে?

রিঙ্কু) ভারতের থেকে দক্ষিণ আফ্রিকার পিচ অনেক আলাদা। বাউন্স অনেক বেশি। সেটা ব্যাট করার সময় টের পেলাম।

আসলে রিঙ্কুরাই পারেন। সমাজে থেকে অনেক সীমাবদ্ধতার মধ্যেও লড়াই করার ক্ষমতা রাখেন রিঙ্কু। এবং প্রবল চাপের মুখে দলকে জিতিয়ে মনে করিয়ে দেন, শাহরুখ খানের সেই বিখ‌্যাত ডায়লগ। ‘ক্যাহতে হ্যায় অগর কিসি চিজ কো দিল সে চাহো, তো পুরি কায়নাত উসে তুমসে মিলানে কি কোশিশ মে লাগ জাতি হ্যায়।’ রিঙ্কুর ক্ষেত্রেও ব্যাপারটা ঠিক তেমনই। এহেন রিঙ্কু প্রোটিয়াদের বিরুদ্ধে কেমন পারফর্ম করেন সেটাই দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট দুনিয়া।

[আরও পড়ুন: ২০ কেজি ওজন কমালে খেলতে পারবে আইপিএল! কাকে এমন নির্দেশ দিয়েছিলেন ধোনি?]

Advertisement
Next