shono
Advertisement

Breaking News

মধ্যরাতে কলকাতায় পা রাখলেন লাল-হলুদের নতুন বিদেশি ভিক্টর ভাজকেজ

মাঠে নামার অপেক্ষায় মুখিয়ে রয়েছেন মেসির সতীর্থ।
Posted: 02:49 PM Feb 05, 2024Updated: 02:49 PM Feb 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লক্ষ্য চলতি আইএসএলে (ISL 10) ভালো পারফরম্যান্স। আর তাই রবিবার গভীর রাতে কলকাতায় পা রাখলেন ইস্টবেঙ্গলের (East Bengal) নতুন বিদেশি ভিক্টর ভাজকেজ (Victor Vazquez)। কার্লেস কুয়াদ্রাতের দলের নতুন বিদেশি স্পেনের এই অ‍্যাটাকিং মিড ফিল্ডার একটা সময় লিওনেল মেসির (Lionel Messi) সঙ্গে বার্সেলোনায় (Barcelona FC) খেলেছেন।

Advertisement

ইস্টবেঙ্গলে যোগ দিয়ে ভিক্টর বলেন, “ইস্টবেঙ্গলে যোগ দিয়ে আমি ভীষণ খুশি। কোচ কার্লেস ও সহকারী কোচ দিমাসের কাছে শুনেছি এখানে মানুষ ফুটবল নিয়ে কতটা আবেগপ্রবণ। এই ক্লাবে খেলতে পারব ভেবে রোমাঞ্চিত।”

[আরও পড়ুন: বাজবলের মোক্ষম জবাব, আগ্রাসী অলরাউন্ড পারফরম্যান্সে ইংল্যান্ডকে হারিয়ে সমতায় ফিরল ভারত]

লাল হলুদের নয় নম্বর জার্সি পরে খেলতে দেখা যাব তাঁকে। রবিবার গভীর রাতে ভিক্টরকে অভ‍্যর্থনা জানাতে কলকাতা বিমানবন্দরে হাজির ছিলেন লাল-হলুদের কর্তারা। ভিক্টরের আগমনে যে লাল হলুদের ফরোয়ার্ড লাইন আরও শক্তিশালী হল। এমনটাই মনে করা হচ্ছে। স্পেনের খেলার সঙ্গে অতীতে বেলজিয়াম, আমেরিকাতেও খেলেছেন ভিক্টর।

লা মাসিয়া অ্যাকাডেমিতে মেসি, ফাব্রেগাস, পিকে-দের সঙ্গে খেলেই উত্থান ভাজকেজের। ২০০৮ সালে কিংবদন্তি পেপ গুয়ার্দিওলা তাঁকে বার্সেলোনার সিনিয়র দলে সুযোগ দিয়েছিলেন। এফসি রুবিন কাজানের বিরুদ্ধে প্রথম গোল করেছিলেন তিনি। ২০১০-১১ মরশুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে।

২০১১ সালের এপ্রিলে বেলজিয়ান প্রো লিগের দল ক্লাব ব্রাজে যোগ দেন। ক্লাব ব্রুজের হয়ে ১৭৩টি ম্যাচ খেলে ২৫টি গোল করেন ভাজকেজ। এমনকি ৫০টি গোলে অ্যাসিস্ট করেছিলেন। সেই মরশুমে বেলজিয়ান প্রো লিগের বর্ষসেরা পেশাদার ফুটবলারও হয়েছিলেন তিনি।

[আরও পড়ুন: ‘আমাদের বিরাট মাঠেই আছে!’, বেয়ারস্টোকে কটাক্ষ করতেই অশ্বিনের সঙ্গে কোহলির তুলনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement