shono
Advertisement

সুখবর! ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনাল পেতে চলেছে কলকাতা!

ইডেনে বসতে পারে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের আসরও।
Posted: 07:44 PM Jun 26, 2023Updated: 08:25 PM Jun 26, 2023

অরিঞ্জয় বোস: দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটতে চলেছে। আগামিকাল, মঙ্গলবার দুপুরে ঘোষিত হবে আসন্ন ক্রিকেট বিশ্বকাপের সূচি। তার আগেই আইসিসি ঘনিষ্ঠ সূত্রে জানা যাচ্ছে যে, কলকাতায় অনুষ্ঠিত হতে পারে একটি সেমিফাইনাল। যা ছিল অলীক কল্পনা, মঙ্গলবার হয়তো সেটাই ঘোর বাস্তবে রূপান্তরিত হচ্ছে। সব কিছু ঠিকঠাক চললে, কলকাতাবাসীর আকাঙ্ক্ষাপূরণ হয়তো করতে চলেছে ভারতীয় বোর্ড। বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) সেমিফাইনাল উপহার দিয়ে! ইডেন গার্ডেন্স ছাড়া দ্বিতীয় সেমিফাইনালটি হবে মুম্বইয়ের বিখ্যাত ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

Advertisement

আগামী অক্টোবর মাস থেকে দেশের মাটিতে বসতে চলেছে ওয়ানডে বিশ্বকাপের আসর। বিশ্বকাপ সূচির যে খসড়া তৈরি হয়েছে, তাতে ৫ অক্টোবর বিশ্বকাপ শুরু হয়ে চলার কথা নভেম্বর ১‌৯ পর্যন্ত। মঙ্গলবার বিশ্বকাপ সূচি ঘোষণা হতে পারে। আর মহানাটকীয় পট পরিবর্তন ঘটিয়ে বিশ্বকাপ সেমিফাইনাল পাওয়ার দৌড়ে ঢুকে পড়ল কলকাতা। একেবারে শেষ মুহূর্তে।

[আরও পড়ুন: ভারতের ভাণ্ডারে মার্কিন ড্রোন, আতঙ্কে চিনের কাছে হাত পাতল দেউলিয়া পাকিস্তান!]

বহুদিন ধরেই নানা মহলে আলোচনা চলছিল ইডেনের (Eden Gardens) ম্যাচ প্রাপ্তি ঘিরে। প্রথম দিকে শোনা যাচ্ছিল যে, বিশ্বকাপের গ্রুপ পর্বে দক্ষিণ আফ্রিকা ম‌্যাচই হয়তো পাবে ইডেন। পরে আবার ক্রিকেটের নন্দনকাননে ভারত-আফগানিস্তান ম্যাচ আয়োজনের জল্পনা জোড়ালো হল। যা নিয়ে খানিক ক্ষোভও দেখা দেয় কলকাতাবাসীর মনে। কারণ ইডেনে হাইভোল্টেজ একটি ম্যাচের সাক্ষী থাকতে চাইছিলেন ক্রিকেটপ্রেমীরা। তবে কেউ কষ্টার্জিত কল্পনাতেও কেউ ভাবতে পারেননি, এরপর সেমিফাইনাল পাওয়ারও একটা সম্ভাবনা তৈরি হতে পারে।

কারণ এত দিন শোনা যাচ্ছিল মুম্বই আর চেন্নাইয়ে হবে বিশ্বকাপ সেমিফাইনাল। ফাইনাল হবে আহমেদাবাদে। কিন্তু চেন্নাইয়ের বদলে একটা সেমিফাইনাল এবার কলকাতায় আসতে পারে। আর একটা সেমিফাইনালের অবশ‌্য স্থান পরিবর্তন হচ্ছে না। সেটা হবে মুম্বইয়ের ওয়াংখেড়েতেই।

[আরও পড়ুন: ভোট-অশান্তির ‘সঠিক তথ্য’ দিচ্ছে না প্রশাসন, উত্তপ্ত এলাকা সরেজমিনে দেখার সিদ্ধান্ত রাজ্যপালের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement