shono
Advertisement

কোচ সাউথগেটকে সম্মান জানাতে ইংল্যান্ডে বদলে গেল স্টেশনের নাম

পরবর্তী স্টেশন গ্যারেথ সাউথগেট...। The post কোচ সাউথগেটকে সম্মান জানাতে ইংল্যান্ডে বদলে গেল স্টেশনের নাম appeared first on Sangbad Pratidin.
Posted: 06:29 PM Jul 16, 2018Updated: 06:59 PM Jul 16, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘যাত্রীদের জানানো হচ্ছে, পরবর্তী স্টেশন গ্যারেথ সাউথগেট।’ হ্যাঁ, উত্তর লন্ডনের মেট্রো রেলে উঠলে এখন এই ঘোষণাই শুনতে পাচ্ছেন যাত্রীরা। বিশ্বকাপে দুর্দান্ত সাফল্যের জন্য এভাবেই ব্রিটিশ কোচ সাউথগেটকে সম্মান জানাচ্ছে তাঁর দেশ।

Advertisement

[ফাইনালে মাঠে ঢুকে পড়ল তিন দর্শক, জানেন তাদের পরিচয়?]

শেষবার ১৯৯০ বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেছিল ইংল্যান্ড। তারপর এই প্রথমবার রাশিয়ায় চতুর্থ স্থানে শেষ করল তারা। গোটা টুর্নামেন্টে দাপিয়ে খেলেছেন হ্যারি কেনরা। সাউথগেটের ছাত্ররা বুঝিয়ে দিয়েছেন বিশ্ব ফুটবলে তাবড় তাবড় নামের মাঝে তাঁরাও উজ্জ্বল। ফাইনালে পৌঁছাতে না পারলেও রাশিয়া বিশ্বকাপ থেকে একগুচ্ছ ভাল স্মৃতি নিয়েই ফিরেছে ব্রিটিশবাহিনী। সোনার বুট জিতেছেন অধিনায়ক হ্যারি। ফুটবলের উৎসব সেলিব্রেট করার সুযোগ পেয়েছেন লন্ডনবাসী। আর তাই দলের এই পারফরম্যান্সের নেপথ্যে যে মানুষটির দীর্ঘদিনের পরিশ্রম ছিল, সেই সাউথগেটকেই সেরার আসনে বসিয়েছে তাঁর দেশ। লন্ডন পরিবহন দপ্তরের (টিএফএল) তরফে জানানো হয়েছে, সোমবার থেকে আগামী ৪৮ ঘণ্টা সাউথগেট টিউব স্টেশনটির নাম বদলে পরিচিতি পাবে গ্যারেথ সাউথগেট স্টেশন হিসেবেই। পালটে গিয়েছে স্টেশনের লোগোও। সঙ্গে বার্তা, ‘এই সুন্দর সফরের জন্য অনেক ধন্যবাদ। সাউথগেট এখন আপনার।’

টিএফএল-এর লন্ডন আন্ডারগ্রাউন্ডের ম্যানেজিং ডিরেক্টর মার্ক ওয়াইল্ড বলেন, “বিশ্বকাপে ইংল্যান্ডের সাফল্য দেশের নাগরিকদের আরও কাছাকাছি এনে দিয়েছে। তাই কোচ গ্যারেথকে এই সম্মান দিতে পেরে আমরা আপ্লুত।” স্টেশনের বাইরের এবং পিকাডিলি লাইনের ম্যাপেও জ্বলজ্বল করছে গ্যারেথের নাম।

[বিশ্বজয়ের দিনেও মুসলিম বিদ্বেষের ছবি ফ্রান্সে, দেশজুড়ে বিচ্ছিন্ন গোষ্ঠী সংঘর্ষে উত্তেজনা]

রবিবারই রাশিয়া থেকে দেশে ফিরেছেন কেনরা। বার্মিংহাম বিমানবন্দরে থ্রি লায়ন্সকে স্বাগত জানাতে ফুটবলপ্রেমীদের ভিড় উপচে পড়েছিল। তবে পরবর্তীকালে দলের আরও ভাল পারফরম্যান্স চান সাউথগেট। যার প্রস্তুতিও শুরু করে দিতে চান এখন থেকেই।

The post কোচ সাউথগেটকে সম্মান জানাতে ইংল্যান্ডে বদলে গেল স্টেশনের নাম appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement