shono
Advertisement

‘অনেক হয়েছে, এবার দলকে দেশে ফিরতে বলুন’, ভারতের সমালোচনা করায় হিলিকে কটাক্ষ

প্রাক্তন অজি উইকেট কিপারকে কেন এমন কথা শুনতে হল?
Posted: 06:54 PM Feb 13, 2023Updated: 06:57 PM Feb 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  নাগপুর টেস্ট (Nagpur Test) তিনদিনের বেশি গড়ায়নি। পিচ নিয়ে টেস্টের শুরু থেকে শেষ পর্যন্ত অভিযোগ রয়েছে অস্ট্রেলিয়ার। তিন দিনে খেলা শেষ হওয়ার পরে অজিরা গ্রাউন্ড স্টাফদের কাছে অনুরোধ করেছিলেন যে পিচ দুস্বপ্ন-সম ছিল সেখানেই অন্তত চতুর্থ দিনে যেন তাদের অনুশীলন করার সুযোগ দেওয়া হয়। অজিদের প্রাথমিক ভাবে আশ্বস্ত করাও হয়েছিল। বলা হয়েছিল পিচে অনুশীলন করতে পারবেন তাঁরা। ওই পিচে প্র্যাকটিস করেই দ্বিতীয় টেস্টের জন্য প্রস্তুতি নেবে অস্ট্রেলিয়া। কিন্তু পরে ওই পিচে জল ঢেলে দেওয়া হয়। আর তার ফলে অস্ট্রেলিয়ার পরিকল্পনা নষ্ট হয়। 

Advertisement

গোটা ঘটনায় ক্ষুব্ধ অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ইয়ান হিলি (Ian Healy)। তিনি  বিষয়টিকে ‘দুঃখজনক’ বলে উল্লেখ করেছেন। প্রাক্তন উইকেটকিপার-ব্যাটসম্যান হিলি বলছেন, ”আমাদের পরিকল্পনা নষ্ট করে দেওয়া সত্যি হতাশাজনক। ক্রিকেটের জন্য এটা মোটেও ঠিক নয়। আইসিসির এগিয়ে আসা দরকার। অনুশীলন করার জন্য অনুরোধের পরও পিচে জল দিয়ে দেওয়ার বিষয়টি একেবারেই ঠিক নয়।” 

 

প্রাক্তন অজি ক্রিকেটারের এহেন অভিযোগের পরে স্থির থাকতে পারেননি ভারতের ক্রিকেটভক্তরা। সোশ্যাল মিডিয়ায় তাঁরা অজি ক্রিকেটারদের কটাক্ষ করেছেন। এক ভক্ত লিখেছেন, ”বহুত হো গ্যায়া। ভারতে যদি এত সমস্যাই হয় তাহলে ইয়ান হিলি অস্ট্রেলিয়া দলকে বাড়ি ফিরে যেতে নির্দেশ দিন। এই ধরনের টালবাহানা বলে দিচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট এখনও নাবালক।” আরেক ভক্ত লিখেছেন, ক্রিকেটের দুর্বিনীত ছেলেরা এখন শিশুর মতো কাঁদছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement